জঙ্গি হাফিজ সঈদের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়বেন এই প্রাক্তন পাক রাষ্ট্রপতি

  • Posted By:
Subscribe to Oneindia News

প্রথমে সরাসরি জঙ্গি সংগঠন লস্ক-ই-তৈবাকে সমর্থন করে বার্তা দিয়েছিলেন। এবার সরাসরি লস্করের সঙ্গে জুটি বেঁধে ভোটে লড়ার ইচ্ছাপ্রকাশ করলেন প্রাক্তন পাক রাষ্ট্রপতি জেনারেল পারভেজ মুশারফ। তিনি জানিয়েছেন, জামাত উদ দাওয়া ও লস্কর ই তৈবার সঙ্গে জুটি বেঁধে তিনি ২০১৮ সালের পাকিস্তানের সাধারণ নির্বাচনে লড়তে চান।

জঙ্গি হাফিজ সঈদের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়বেন মুশারফ

পাকিস্তানি একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মুশারফ বলেছেন, অবশ্যই লস্করের সঙ্গে কথা বলা উচিত। যদি তারা জোটসঙ্গী হতে চায় তাহলে অবশ্যই আমি লস্করকে অভ্যর্থনা জানাব।

গত মাসে একডজন দলের সঙ্গে বৈঠক করেছেন মুশারফ। তার মধ্যে রয়েছে সুন্নি তেহরিক, মজলিস-ই-ওয়াদাতুল মুসলিমিন, পাকিস্তান আওয়ামী তেহরিক ও মুশারফের নিজের দল অল পাকিস্তান মুসলিম লিগ। এবার সেই দলে হাফিজ সঈদকেও টানতে চাইছেন মুশারফ।

জঙ্গি হাফিজ সঈদের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়বেন এই প্রাক্তন পাক রাষ্ট্রপতি

এদিকে জঙ্গি হাফিজ সঈদ ইতিমধ্যে জানিয়েছে যে ২০১৮ সালের পাকিস্তান সাধারণ নির্বাচনে সে অংশগ্রহণ করবে। লাহোর হাইকোর্ট তাকে গৃহবন্দি অবস্থা থেকে মুক্তি দিয়েছে। এমনকী রাষ্ট্রপুঞ্জে নিজের জঙ্গি তকমা সরিয়ে নিতেও সে আবেদন জানিয়েছে। তবে কোন আসন থেকে হাফিজ সঈদ লড়বে তা জানায়নি।

হাফিজ সঈদ ২০০৮ সালের মুম্বই জঙ্গি হামলার মূলচক্রী। ভারত ও আমেরিকা তাকে ওয়ান্টেড তালিকায় রেখেছে। তার মাথায় দাম ৬৬ কোটি টাকা। এই জঙ্গিকেই ধরে নির্বাচনী যুদ্ধে গা ভাসাতে চাইছেন মুশারফ। আর সেজন্য বারবার হাফিজ সঈদের সুখ্যাতি করেও থামছেন না।

English summary
Pervez Musharraf may ally with Hafiz Saeed for 2018 Pakistan general elections
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.