• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাশে মাত্র একটি দেশ, আন্তর্জাতিক ক্ষেত্রে ফের কড়া বার্তা পাকিস্তানকে

আন্তর্জাতিক ক্ষেত্রে ফের চাপের মুখে পাকিস্তান। প্যারিসে হওয়া ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের বৈঠকে তুর্কিকে বাদ দিয়ে ৩৯ টি দেশ পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছে। ২০২০ জুনের আগে বাকি থাকা ১৩ অ্যাকশন প্ল্যান কার্যকরী করতে বলা হয়েছে পাকিস্তানকে। যার মধ্যে রয়েছে সন্ত্রাসবাদী কাজে যুক্ত শীর্ষ নেতাদের দোষী সাব্যস্ত করা এবং তাদের বিরুদ্ধে মামলা করা।

আপাতত ধূষর তালিকাতেই পাকিস্তান

আপাতত ধূষর তালিকাতেই পাকিস্তান

পাকিস্তানকে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স আপাতত ধূষর তালিকাতেই রাখতে চলেছে। শুক্রবার এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

এফএটিএফএ-র রাজনীতিকরণের চেষ্টা পাকিস্তানের

এফএটিএফএ-র রাজনীতিকরণের চেষ্টা পাকিস্তানের

কূটনীতিকরা জানিয়েছেন, পাকিস্তান সর্বোতভাবে চেষ্টা করে গিয়েছে এফএটিএফকে রাজনীতিকরণ করতে। তুর্কির প্রেসিডেন্ট এরডোগান এবং মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মহাথির বিন মহম্মদের চেষ্টায় তা প্রমাণিত হয়েছে।

তুর্কির সাহায্যের আশ্বাস পাকিস্তানকে

তুর্কির সাহায্যের আশ্বাস পাকিস্তানকে

ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের বৈঠকে তুর্কিকে বাদ দিয়ে ৩৯ টি দেশ পাকিস্তানকে কড়া বার্তা দিয়েছে। এফএটিএফ-এর প্যারিসের বৈঠকের পরেই, তুর্কির প্রধানমন্ত্রী পাকিস্তানের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছিলেন। অন্যদিকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তানের লড়াই করছে বলে দাবি করেছিলেন।

ভারতের দাবিতে পাশে ছিল না কেউ

ভারতের দাবিতে পাশে ছিল না কেউ

ভারতের তরফ থেকে পাকিস্তানকে এফএটিএফ-এর কালো তালিকা ভুক্তি করানোর জন্য চেষ্টা চালিয়ে যাওয়া হয়েছিল। তারা সেখানে মাসুদ আজহারের বিষয়টিও তুলে ধরেছিল। যদিও ভারতের সমর্থনে কোনও দেশ এগিয়ে আসেনি।

English summary
Paris Plenary of FATF, all 39 members barring Turley sent a stern message to Pakistan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X