• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বালাকোট অভিযানের স্মৃতি উস্কে দিয়ে যুদ্ধবিমানের গর্জন পাক আকাশসীমায়! আতঙ্কে ঘুম ভাঙল করাচির

মঙ্গলবার করাচি জুড়ে বল্যাকআউটের নির্দেশ জারি করেছিল পাকিস্তানের কর্তৃপক্ষ। এরই মাঝে রাতের অন্ধকারে হঠাৎ করে যুদ্ধবিমানের গর্জনে কেঁপে ওঠে পুরো শহর। ফের বালাকোটের মতো ভারতীয় বায়ুসেনা কোনও অভিযান চালাচ্ছে? আতঙ্কিত হয়ে পড়েন করাচিবাসী।

পাক বিমানের আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন করাচিবাসী

পাক বিমানের আওয়াজে আতঙ্কিত হয়ে পড়েন করাচিবাসী

আদতে পাক বিমানবাহিনীর আওয়াজেই আতঙ্কিত হয়ে পড়েন করাচিবাসী। পাকিস্তানে পুরো দমে চলছে ওয়ার গেম বা যুদ্ধ মহড়া। পাকিস্তানের বায়ুসেনার এই যুদ্ধ মহড়ার নাম দেওয়া হয়েছে 'হাই মার্ক'। মিরাজ-৩, জেএফ-১৭ ও এফ-১৬ সহ বেশ কয়েকটি অত্যাধুনিক যুদ্ধবিমান নিয়ে এই মহড়া সারছে পাকিস্তান।

ফিরে এল বালাকোটের স্মৃতি

ফিরে এল বালাকোটের স্মৃতি

পাক বিমানবাহিনীর এই রাতের বেলা মহড়াতে আতঙ্কিত হয়ে পড়েন করাচির বাসিন্দারা। কয়েকদিন আগেই দাউদ ইব্রাহিম করাচির সেনা হাসপাতালে ভর্তি বলে খবর রটে যায়। সেই কথা মাথায় রেখেই করাচিবাসীর মনে আশঙ্কা জন্মায় রাতের অন্ধাকারে ফের ভারতীয় যুদ্ধবিমান বালাকোটের মতো একটি অভিযান চালাচ্ছে কি না।

যুদ্ধ মহড়ার দিকে কড়া নজর রাখছে ভারত

যুদ্ধ মহড়ার দিকে কড়া নজর রাখছে ভারত

একদিকে যখন চিনের সঙ্গে লাদাখে সীমান্ত নিয়ে পরিস্থিতি ক্রমেই অশান্ত হচ্ছে সেই সময় পাকিস্তানের এই মহড়া বেশ তাৎপর্যপূর্ণ। পাকিস্তানের এই যুদ্ধ মহড়ার দিকে কড়া নজর রাখছে ভারত। কয়েকদিন আগেই দক্ষিণ কাশ্মীরে জরুরি ভিত্তিতে রানওয়ে তৈরির খবর সামনে আসে। আর এরপরই পাকিস্তানের তরফে আরও একটি বালাকোট অভিযানের আশঙ্কা থেকে এই মহড়া বলে মনে করা হচ্ছে। পাকিস্তানের যুদ্ধবিমানগুলি এই মহড়ার অধীনে রাতেও পাক আকাশসীমায় ঘুরে বেরাচ্ছে।

অনন্তনাগে ভারতের এয়ারস্ট্রিপ

অনন্তনাগে ভারতের এয়ারস্ট্রিপ

এদিকে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলার ৪৪ নম্বর জাতীয় সড়কের সঙ্গে জুড়ে সাড়ে তিন কিলোমিটার রানওয়ে তৈরি হচ্ছে শ্রীনগর-বানিহাল সড়কের উপর। লাদাখে ভারত ও চিনের দ্বন্দ্বের আবহে এই রানওয়ে নির্মাণের কাজ শুরু করা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। চিনের পাশাপাশি এই এয়ারস্ট্রিপ পাকিস্তানের উপর নজরদারি চালাতেও সাহায্য করবে বলে মনে করা হচ্ছে।

নয়া নিয়ম, সরকারি অফিসে কাজ হবে দুই শিফটে, ঘোষণা মুখ্যমন্ত্রীর

‌বিহারে পরিযায়ী শ্রমিকদের মধ্যে ১৭ লক্ষ কন্ডোম উপহার হিসাবে বিতরণ করা হয়েছে

English summary
Panic in Pakistan after Rumours of Indian Air Force Jets arriving In Karachi amid blackout
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X