• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের বিরুদ্ধে ইন্টারনেটে মিথ্যা বিষোদগার ছড়াতে ইন্টার্ন নিয়োগ পাক সেনার

কেন্দ্র বিরোধী সুর চড়া করলেন ফিরহাদ, বাংলা বিভাজন মানবে না

ভারতের বিরুদ্ধে ইন্টারনেটে মিথ্যাচার ও বিষোদগার ছড়াতে পাকিস্তানে যুবকদের চাকরি দেওয়া হচ্ছে। এরকমই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। প্রসঙ্গত এই নিয়োগ প্রক্রিয়া চালায় পাকিস্তানের ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন। এই সংস্থার শীর্ষে রয়েছেন মেজর জেনারেল আসিফ গাফুর। জানা গিয়েছে গত এক বছরে এই কাজের জন্য ১ হাজারেরও বেশি যুবককে ইন্টার্ন হিসাবে নিয়োগ করেছে জেনারেল আসিফ গাফুরের সংস্থা।

মিথ্যা ছড়ানোর জন্যে ইন্টার্নদের পুরস্কৃত করা হয়

মিথ্যা ছড়ানোর জন্যে ইন্টার্নদের পুরস্কৃত করা হয়

পাকিস্তান সেনার মিডিয়া শাখা নিযুক্ত ইন্টার্নদের মধ্যে থেকে আবার পুরস্কারও দেয়। একমাসে যেই ইন্টার্নের টুইট সব থেকে বেশি বার রিটুইট করা হয় তাকে পুরস্কৃত করে সেনা। পুরস্কার স্বরূপ চাকরি বা ফৌজি ফাউন্ডেশনের সঙ্গে চুক্তি দেওয়া হয় বিজয়ীকে।

এক লক্ষেরও বেশি যুবক অংশ নিয়েছে

এক লক্ষেরও বেশি যুবক অংশ নিয়েছে

সূত্রের খবর, এখনও পর্যন্ত এই পুরো প্রক্রিয়াতে এক লক্ষেরও বেশি যুবক অংশ নিয়েছে। তারা বিশ্ব জুড়ে বিভিন্ন প্রভাবশালী টুইটার ব্যবাহরকারীদের ব্যবহার করে ভারতের বিরুদ্ধে মিথ্যা খবর ও মত ছড়াতে থাকে। এমন কী এতে ভারতীয় প্রভাবশালীদেরও তাদের অলক্ষ্যে বা অজ্ঞানে ব্যবহার করা হয়। এবং সেই তালিকাটা তাদেরকে পাকিস্তানের সেনা থেকেই দেওয়া হয়।

বুধবার মেজর গাফুরের মিথ্যাচারের টুইট

বুধবার মেজর গাফুরের মিথ্যাচারের টুইট

প্রসঙ্গত, বুধবারই মেজর জেনারেল গাফুর একটি ছবি টুইট করেন। সেখানে দেখা যাচ্ছে একটি ধ্বংস হয়ে যাওয়া যুদ্ধ বিমান। মেজর গফুর দাবি করেন এই বিমানটি ভআরতের বালাকোট অভইযআনের সময় পাকিস্তান গুঁড়িয়ে দিয়েছিল। তবে আদতে সেই বিমানটি বালাকোট অভইযানে অংশই নেয়নি। এরকমই অনেকরকম ভারত বিরোধী ও ভারত বিদ্বেষী টুইট করে থাকে এই পিরক্রিয়ার মাধ্যমে নিযুক্ত হওয়া ইন্টার্নরাও।

English summary
paksitan army wing recruits youth for cyber propaganda war on India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X