• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের নিউজ চ্যানেল 'হ্যাক' হতেই স্ক্রিনে ফুটে উঠল ভারতীয় পতাকা! সাইবার যুদ্ধ কোনপথে

  • |

পাকিস্তানের তাবড় নিউজ চ্যানেল 'ডন' হ্যাক হতেই শোরগোল পড়ে গিয়েছে , গোটা দেশে। উল্লেখ্য, ঘটনার জেরে সোশ্যাল মিডিয়াতেও একের পর এক তথ্য উঠে আসতে থাকে। এদিকে, গোটা ঘটনার পর্যায়ক্রম নিয়ে একের পর এক তথ্য উঠে আসছে।

পাকিস্তানি চ্যানেল 'হ্যাক'

পাকিস্তানি চ্যানেল 'হ্যাক'

এদিন পাকিস্তানের নামী নিউজ চ্যানেল 'ডন' হ্যাক হয় রবিবার। সাধারণত ইন্টারনেট মাধ্যমে ওয়েবসাইটে হ্যাক হওয়ার খবরই বেশি শোনা যায়। এবার প্রতিবেশী দেশের নিউড চ্যানেল হ্যাক হওয়ার ঘটনা সকলকে অবাক করে দিয়েছে।

 স্ক্রিনে কী দেখা গিয়েছে?

স্ক্রিনে কী দেখা গিয়েছে?

পাকিস্তানের নিউজ চ্যানেল হ্যাক হতেই দেখা গিয়েছে, টিভি স্ক্রিনে ভারতীয় পতাকা। সেই সঙ্গে লেখা রয়েছে, ' শুভ স্বাধীনতা দিবস'। ভারতের পতাকা ও এই বার্তা বহুক্ষণ স্ক্রিনে ছিল বলে খবর।

হ্যাক -ওয়ার

হ্যাক -ওয়ার

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের মধ্যে ববুবার বহু রকমভাবে ওয়েবসাইট হ্যাকিং এর ঘটনা ঘটেছে। পুলওয়ামা হামলার পরেই পাকিস্তানের প্রশাসনিক ওয়েবসাইট বারবার হ্যাক হতে দেখা যায়। এর আগে ভারতের কেন্দ্রীয় প্রশাসনিক বহু ওয়েবসাইটও বিভিন্ন সময় হ্যাক হতে দেখা যায়। সাইবার -যুদ্ধে দুই দেশই যে প্রবলভাবে যুদ্ধবিদ্যা শানাচ্ছে তা বলাই বাহুল্য।

 ভারত-পাক সাইবার সংঘাত ও চিন

ভারত-পাক সাইবার সংঘাত ও চিন

উল্লেখ্য, ভারত ও পাকিস্তানের মধ্যে গত কয়েক মাসে বহুবার সাইবার সংঘাতের ঘটনা ঘটেছে। দুই শিবিরই সাইবার যুদ্ধে পাশে পেয়েছে আরও দুই প্রযুক্তিতে উন্নত দেশকে। পাকিস্তানকে সাইবার অ্যাটাকে ববুদিন ধরে চিন সাহায্য় করছে বলে খবর। অন্যদিকে, ভারতে র পাশে ইজরায়েল থেকে বারবার সাইবার যুদ্ধ মাত করছে বলে উল্লেখ করছে 'ইউরেশিয়ান টাইমস'।

 পাকিস্তান ও হ্যাকার নিয়োগ

পাকিস্তান ও হ্যাকার নিয়োগ

'ইউরেশিয়ান টাইমস' এর তথ্য অনুযায়ী, পাকিস্তান একটি নামী গোষ্ঠীকে কাজে লাগিয়ে ভারতের সরকারি ১০ টি ওয়েবসাইটকে টার্গেটের নির্দেশ দিয়েছে। এই ওয়েবসাইটগুলির মধ্যে বেশিরভাগই ভারতের প্রতিরক্ষা সংক্রান্ত ওয়েবসাইট। এরপর ভারতীয় সরকারি সূত্রে জানা যায়, যে পাকিস্তান ও চিন মিলেমিশে একযোগে ভারতের বিরুদ্ধে সাইবার অ্যাটাকের পরিকল্পনা করছে। এরপরই রবিবার পাকিস্তানের ডন টিভি হ্যাক হয়।

নয়া শিক্ষানীতির বিরুদ্ধে বিদ্রোহ বিজেপির 'বন্ধু' দলের, কার্যকর করা হবে না হিন্দি পড়াশোনা

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
Pakistani News Channel Dawn hacked, Indian flag showed on screen gives messege
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X