• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের পর পাকিস্তানি অ্যাপ এবার দিল্লির কপালে ভাঁজ ফেলতে পারে! সাইবার ক্রাইমে নয়া প্যাঁচ ইমরানের দেশে

  • |

কড়া নিরাপত্তার প্রহরার মধ্যে ভারতে কোনও মতেই জঙ্গি প্রবেশ করাতে পারছেনা পাকিস্তান। এমন পরিস্থিতিতে পাকিস্তানের বুকে বসে একাধিক সাইবার অপরাধী ভারতের সেনার অনুরাগীদের ফাঁদে ফেলে তথ্য হাতানোর চেষ্টা করছে।

 ভারতীয় সেনাকে টার্গেটে রেখে কোন অ্যাপ?

ভারতীয় সেনাকে টার্গেটে রেখে কোন অ্যাপ?

যাঁরা ভারতীয় সেনার অনুরাগী তাঁদের চিনে নিতে ভারতীয় সেনার নাম নিয়ে নতুন একাধিক অ্যাপ বের করেছে পাকিস্তান। এই অ্যাপের মধ্যে রয়েছে 'ইন্ডিয়ান আর্মি ফটো স্যুট এডিটর ২০২০- আর্মি স্যুট এডিটর'। সেখানে ভারতীয় সেনার পোশাকে নিজেকে দেখার সুযোগ রয়েছে। হাতছানি রয়েছে অভিনন্দন বর্তমানের স্টাইলে গোঁফ রেখে নিজের রূপ দেখার। আর এই সমস্ত কিছুই আসলে পাকিস্তানের ফাঁদ।

অ্যাপের জন্য ভুয়ো সমর্থন আদায়

অ্যাপের জন্য ভুয়ো সমর্থন আদায়

দেখা গিয়েছে, একাধিক হলিউড অভিনেত্রীদের প্রোফাইল দিয়ে সেই অ্যাপের প্রশস্তিবাক্য গুগল প্লেস্টোরে রাখা হয়েছে। মূলত নিকোল কিডম্যান ও উইওয়ানা রাইডারের যে প্রোফাইল দিয়ে প্রশংসা লেখানো হয়েছে , তা ভুয়ো !

 পুলিশকে টার্গেট

পুলিশকে টার্গেট

আরও একটি অ্যাপে একইভাবে ভারতীয় পুলিশকে টার্গেটে রাখা হয়েছে। এর দ্বারা পুলিশের উর্দিতে নিজেকে কেমন লাগে তা দেখে নিতে পারবেন একজন মানুষ। আর এর এই টোপ দিয়েই মানুষকে নিজেদের আওতায় আনছে ইসলামাবাদের সাইবার অপরাধীরা।

অ্যাপের মাধ্যামে কোন তথ্য চুরি চলছে?

অ্যাপের মাধ্যামে কোন তথ্য চুরি চলছে?

এই সমস্ত অ্যাপের হাত ধরে, একটি ফোনের নেটওয়ার্ক সম্পর্কিত তথ্য, ক্যামেরা, ইউএসবি স্টোরেজের বহু তথ্য হ্যাকাররা হাতিয়ে নিচ্ছে। যা ডেটা-ব্যবসার বাজারে পাকিস্তানের অপরাধীদের মুনাফা এনে দিচ্ছে।

11-08-2020 - কোভিড ১৯ আপডেট - বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা

English summary
Pakistani app targets Indian army enthusiasts in a cunning way
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X