• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে করোনা সংকটের ওপর আর্থিক 'বিষফোঁড়া'! FATF বাড়িয়ে দিল বিপত্তি

  • |

পাকিস্তান জর্জরিত করোনার বিপুল সংকটে। সেদেশে মানুষ যেমন উপযুক্ত চিকিৎসা পাচ্ছে না, তেমনই চিকিৎকদের জেলবন্দি করা শুরু হয়েছে। এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক আর্থিক নজরদারি সংস্থা এফএটিএফ বাড়িয়ে দিল পাকিস্তানের সংকট। এর নেপথ্যেও করোনার প্রকোপ।

এফএটিএফএর বৈঠক ও পাকিস্তান

এফএটিএফএর বৈঠক ও পাকিস্তান

সন্ত্রাসে আর্থিক মদতের জেরে পাকিস্তানকে ইন্টারন্যাশনাল ফিনান্সিয়াল মনিটারি টাস্ক ফোর্স ধূসর তালিকায় রেখেছিল। আর খুব শিগগিরিই তা নিয়ে পর্যালোচনা হওয়ার কথা ছিল। কিন্তু করোনার প্রকোপের জেরে এফএটিএফ এর বৈঠক পিছিয়ে যাওয়ায় বিপত্তি বাড়ল ইমরান সরকারের মাথায়।

ধূসর তালিকা তেই থাকতে হচ্ছে!

ধূসর তালিকা তেই থাকতে হচ্ছে!

এফএটিএফ জানিয়ে দিয়েছে যে , আপাতত বৈঠক না হওয়ায় পাকিস্তানকে ধূসর তালিকায় থাকতে হবে আগামী ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত। কারণ এফএটিএফ এর বৈঠক আপাতত পিছিয়ে গিয়েছে অক্টোবর মাস পর্যন্ত। ফলে পাকিস্তানের আর্থিক সংকট কাটছে না এখনই!

বড় প্রভাব পড়বে পাকিস্তানে

বড় প্রভাব পড়বে পাকিস্তানে

উল্লেখ্য,এফএটিএফ পাকিস্তানকে ধূসর তালিকার মধ্যে রাখার জেরে আর্থিকভাবে বহু সাহায্য হাতছাড়া হচ্ছে ইমরানদের। করোনার সংকটকালে প্রতিটি দেশ যেখানে আর্থিক মদতের মুখাপেক্ষী, সেখানে কেবল সন্ত্রাসে আর্থিক মদত দেওয়ার জন্য় পাকিস্তানকে এই বিপদে পড়তে হল।

পাকিস্তানের সুবিধা হয়েও হল না!

পাকিস্তানের সুবিধা হয়েও হল না!

এফএটিএফ এর প্রেসিডেন্টের পদে আপাতত চিনের প্রতিনিধি। অন্যদিকে, মার্কিন মুলুককেও নিজের সম্পর্কে অবহিত করে বরফ গলানোর চেষ্টা করে পাকিস্তান। সমস্ত দিক থেকে পরিস্থিতি অনুকূলে রেখেও পাকিস্তান শেষরক্ষা করতে পারল না।

English summary
Pakistan to Remain in FATF Grey List Till At Least February 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X