India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মার্কিন ষড়যন্ত্র , দেশ বিদেশে তাঁর সমর্থকদের প্রতিবাদে ধন্য ইমরান

Google Oneindia Bengali News

ইমরান খান তার প্রধানমন্ত্রীর পদ থেকে অপসারণের প্রতিবাদে এবং ইসলামাবাদে একটি "মার্কিন-সমর্থিত শাসন" গঠনের প্রতিবাদে পাকিস্তান জুড়ে এবং বিদেশে অনুষ্ঠিত সমাবেশে অংশগ্রহণের জন্য তার সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন। রবিবার রাত ৯টার পর পাকিস্তানের বিভিন্ন শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় এবং খানের ডাকে তা বেশ কয়েক ঘণ্টা অব্যাহত থাকে।

 মার্কিন ষড়যন্ত্র , দেশ বিদেশে তাঁর সমর্থকদের প্রতিবাদে ধন্য ইমরান

ইমরান খান রবিবার টুইট করেছেন যে , "স্থানীয় মীরজাফরদের দ্বারা জামিনে থাকা নমনীয় দুর্বৃত্তদের দলকে ক্ষমতায় আনার জন্য মার্কিন-সমর্থিত শাসনব্যবস্থার পরিবর্তনের বিরুদ্ধে প্রতিবাদ করার জন্য তাদের আশ্চর্যজনক সমর্থন ও আবেগ প্রকাশের জন্য সমস্ত পাকিস্তানিদের ধন্যবাদ। এটা," এর আগে রবিবার, ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী খান টুইট করেছিলেন যে "আজ একটি স্বাধীনতা সংগ্রামের সূচনা হল।" তিনি বলেছিলেন , "পাকিস্তানে শাসন পরিবর্তনের বিদেশী ষড়যন্ত্র"।

তার সমর্থকদের জাগিয়ে তোলার প্রয়াসে, তিনি বলেন, "সব সময়ই জনগণ তাদের নিজস্ব সার্বভৌমত্ব এবং গণতন্ত্র রক্ষা করে।" রবিবার রাত ৯ টায় শুরু হওয়া এবং সোমবার ভোর ৩ টা পর্যন্ত চলে লাহোরে সমাবেশ। তা চলাকালীন অভিযুক্ত পিটিআই সমর্থকরা, মহিলা ও শিশু সহ, খানের সাথে তাদের সংহতি দেখিয়েছিল। ফয়সালাবাদ, মুলতান, গুজরানওয়ালা, ভেহারি, ঝিলাম এবং গুজরাট জেলা সহ পাঞ্জাব প্রদেশের অন্যান্য অংশ থেকেও বড় সমাবেশের খবর পাওয়া যায়। ইসলামাবাদ এবং করাচিও পিটিআই সমর্থকদের বড় সমাবেশ হয়।

খানের ক্ষমতাচ্যুতির বিরুদ্ধে শিকাগো, দুবাই, টরন্টো এবং যুক্তরাজ্য সহ বিদেশেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছিল। বিক্ষোভে নেতৃত্ব দিচ্ছিলেন পিটিআইয়ের স্থানীয় নেতৃত্ব। দলের অভিযুক্ত কর্মী ও সমর্থকরা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে স্লোগান দিচ্ছিল, যা খান তার সরকারকে উৎখাতের পিছনে বলে দাবি করেন। তারা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সভাপতি শেহবাজ শরিফের বিরুদ্ধেও স্লোগান দিচ্ছিল, যিনি সোমবার নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হবেন বলে আশা করা হচ্ছে; পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সহ-সভাপতি আসিফ আলি জারাদরি এবং জমিয়ত উলেমা-ই-ইসলাম (এফ) প্রধান মাওলানা ফজলুর রহমান যুক্তরাষ্ট্রের নির্দেশে খানের সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ আনেন।

বিক্ষোভকারীদের বহন করা বেশিরভাগ প্ল্যাকার্ডে লেখা ছিল "আমদানি করা সরকার গ্রহণযোগ্য নয়।" প্রাক্তন ফেডারেল মন্ত্রী এবং পিটিআই সিনিয়র নেতা শিরীন মাজারি একটি টুইটে বলেছেন: "পাক জুড়ে এবং বিদেশ থেকে এমন আশ্চর্যজনক দৃশ্যগুলি --- পাকিস্তানিরা মার্কিন প্ররোচিত শাসন পরিবর্তনকে প্রত্যাখ্যান করেছে। আমার দুটি প্রিয় ব্যক্তিগত প্ল্যাকার্ড!

উন্নয়নে কংগ্রেসের চেয়ে দ্বিগুন অর্থ খরচ মোদী সরকারের, টুইটে চিদম্বরমকে পাল্টা দিলেন সীতারামনউন্নয়নে কংগ্রেসের চেয়ে দ্বিগুন অর্থ খরচ মোদী সরকারের, টুইটে চিদম্বরমকে পাল্টা দিলেন সীতারামন

খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে ভোট এড়াতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকারের ব্যস্ত প্রচেষ্টা সত্ত্বেও, যৌথ বিরোধী দল ৩৪২ জনের মধ্যে ১৭৪ জন সদস্য হিসাবে খানকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরিয়ে দেওয়ার জন্য মাসব্যাপী প্রচেষ্টায় সফল হয়েছিল। -একদিনের নাটকীয়তার পর জাতীয় পরিষদের সদস্যরা তার বিরুদ্ধে ভোট দেন। ইমরান দেশের ইতিহাসে প্রথম প্রধানমন্ত্রী হয়েছিলেন যাকে হাউসের আস্থা হারিয়ে ক্ষমতা খুইয়েছেন।

গত সপ্তাহে জাতির উদ্দেশ্যে একটি লাইভ ভাষণে, ইমরান খান একটি 'হুমকি চিঠি' নিয়ে আলোচনা করেছিলেন এবং এটিকে তাকে অপসারণের বিদেশী ষড়যন্ত্রের অংশ হিসাবে অভিহিত করেছিলেন কারণ তিনি একটি স্বাধীন পররাষ্ট্র নীতি অনুসরণ করার জন্য গ্রহণযোগ্য ছিলেন না। তিনি তার সরকারের বিরুদ্ধে হুমকি চিঠির পেছনে যুক্তরাষ্ট্রের নাম উল্লেখ করেছিলেন।

English summary
imran khan thanks his supporters in pakistan and all foreign countries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X