• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেউলিয়া পাকিস্তানের রিপোর্ট পেশ FATF-এর কাছে ! কোন 'বাহানা'কে সামনে রাখলেন ইমরানরা

ঠিক যেমনটা আঁচ করেছিল ভারত, তেমনটাই হল। FATF এর কাছে পেশ করা রিপোর্টে পাকিস্তান মুখ্যভাবে তুলে ধরল গত সপ্তাহে জঙ্গি নেতা হাফিজ সইদের গ্রেফতারিকে। এমনই তথ্য উঠে আসছে প্যারিস থেকে। ঢাল হিসাবে হাফিজের গ্রেফতারিকে যে ব্যবহার করবে পাকিস্তান , তা আগেই আঁচ করেছিল দিল্লি।

সন্ত্রাস ও FATF এর বৈঠক

সন্ত্রাস ও FATF এর বৈঠক

সন্ত্রাসে আর্থিক মদতদানকারী লেনদের উপর নজর রাখে FATF। এই FATF ই এবার আলোচনায় বসেছে যে সন্ত্রাসে আর্থিক মদতে পাকিস্তানর ভূমিকার বিচার করতে। ইতিমধ্যেই এই আন্তর্জাতিক প্রতিষ্ঠান পাকিস্তানকে সন্ত্রাসে আর্থিক মদতের জন্য ধূসর তালিকায় রেখেছে। আর এই তালিকা থেকে বেরিয়ে আসবার জন্য মরিয়া চেষ্টা করে কতজন জঙ্গি পাকিস্তানে গ্রেফতার হয়েছে, তার খতিয়ান দিয়েছে ইসলামাবাদ।

পাকিস্তানের তরফে হাফিজের গ্রেফতারিকে তুলে ধরা হল

পাকিস্তানের তরফে হাফিজের গ্রেফতারিকে তুলে ধরা হল

পাকিস্তান গত সপ্তাহেই মুম্বই হামলার দাগী সন্ত্রাসবাদী হাফিজকে জেলবন্দি করেছে। ভারতের দাবি, FATF এর বৈঠকের মুখে ইসলামাবাদের এমন পদক্ষেপ নেহাতই 'লোক দেখানো'! আর সেই ঘটনাকেই বড় করে দেখিয়ে পাকিস্তান দাবি করেছে যে তারা সন্ত্রাস রুখতে যথেষ্ট বদ্ধপরিকর। এমনই রিপোর্ট প্যারিসে FATF এর বৈঠকে পেশ করেছে ইসলামাবাদ।

পাকিস্তান আর কোন যুক্তি সাজিয়েছে?

পাকিস্তান আর কোন যুক্তি সাজিয়েছে?

পাকিস্তান FATF কে জানিয়েছে রাষ্ট্রসংঘের তকমাধারী ১৬ জন জঙ্গি ইতিমধ্যেই মৃত। এমন পরিস্থিতিতে ভারতের দাবি, বহু মিথ্যা তথ্যও পাকিস্তান দিচ্ছে। যার মধ্যে অন্যতম মাসুদ আজহারের নিখোঁজ তত্ত্ব। ভারত আজই জানিয়ে দিয়েছে যে , আজহারকে পাকিস্তান 'নিখোঁজ' বললেও আসলে এই কুখ্যাত জঙ্গি রয়েছে পাকিস্তানের মাটিতেই।

English summary
Pakistan submits report to FATF, Raise Hafiz Saeed arrest topic .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X