• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তালিবানি নেতাকে 'সন্ত্রাসবাদী' আখ্যা দিয়েও কীসের 'নিমন্ত্রণ' ইমরানের ! ইসলামাবাদে কী ঘটছে

  • |

নিজের দেশের মধ্যে গা ঢাকা দিয়ে থাকা প্রায় ১০০ জন জঙ্গির নাম প্রকাশ করে FATF ও রাষ্ট্রসংঘের কাছে 'গুড বয়' সাজার চেষ্টা করেছিল পাকিস্তান। সেই ঘটনার এক সপ্তাহও কাটেনি! সন্ত্রাসবাদীদের যে তালিকা পাকিস্তান প্রকাশ করেছিল,সেই তালিকায় নাম ছিল তালিবানের এক নেতারও। এবার তার কাছেই গেল ইমরানের 'নিমন্ত্রণ'!

মোল্লা বরাদর আসলে কে?

মোল্লা বরাদর আসলে কে?

উল্লেখ্য, যে তালিবানের সঙ্গে আঁতাত গড়েই পাকিস্তানের প্রধানমন্ত্রীর তখতে ইমরান বসেছিলেন, সেই তালিবানের মূল হোথা মোল্লা আবদুল গনি বরাদর। এই তালিবানি নেতা সহ হাক্কানি নেটওয়ার্কের একাধিক কুখ্যাত নামকে সন্ত্রাসবাদীর তালিকায় রেখেছে পাকিস্তান। রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদের হাত মাথায় রাখতে ইসলামাবাদ এই পদক্ষেপ নিয়েছিল।

 নিজে 'সন্ত্রাসবাদী' তকমা দেওয়া ব্যক্তিকেই নিমন্ত্রণ?

নিজে 'সন্ত্রাসবাদী' তকমা দেওয়া ব্যক্তিকেই নিমন্ত্রণ?

জানা গিয়েছে, তলিবানের সিনিয়র নেতাদের সঙ্গে এই বরাদর ইসলামাবাদে পৌঁছেছেন সদ্য। দোহা থেকে আসা এই তালিবানি নেতাকে ইমরান খান 'নিমন্ত্রণ' জানিয়েছেন তাঁর সঙ্গে আলোচনায় বসবার জন্য। উল্লেখ্য, দেশের প্রধানমন্ত্রী হয়ে ইমরান কিভাবে একজন জঙ্গিনেতাকে 'নিমন্ত্রণ' পাঠান, তা নিয়ে প্রশ্ন উঠছে।

পাকিস্তানেই গ্রেফতার হয়েছিল বরাদর!

পাকিস্তানেই গ্রেফতার হয়েছিল বরাদর!

যে পাকিস্তানের প্রধানমন্ত্রী সঙ্গে তালিবান নেতা বরাদর ২০১০ সালে করাচি থেকে গ্রেফতার হয়েছিল। এরপর আফগানিস্তানের শান্তি প্রক্রিয়ার মাঝে পড়ে পাকিস্তান তাকে ছাড়তে বাধ্য হয়। এই তালিবান নেতার সঙ্গেই এককালে ট্রাম্প সরকার আফগানিস্তানের শান্তি প্রক্রিয়ায় সমঝোতার রাস্তায় গিয়েছিল।

 কী নিয়ে আলোচনা হতে পারে?

কী নিয়ে আলোচনা হতে পারে?

জানা গিয়েছে আফগানিস্তানে শান্তি প্রক্রিয়া ফিরিয়ে আনতে দুই শিবিরের মধ্যে আলোচনা হতে পারে। পাকিস্তানের বিদেশ মন্ত্রকের নিমন্ত্রণ পেয়েই এই তালিবান নেতা ইসলামাবাদে এসেছে বলে খবর। উল্লেখ্য, এই বৈঠক সন্ত্রাসবাদ ইস্যুতে অক্টোবরের FATF বৈঠকের আগে পাকিস্তানের ভাগ্যের চাকার ওপর প্রবল প্রভাব ফেলতে পারে বলে খবর।

English summary
Pakistan's designated top terrorist got invitation to talk with Imran Khan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X