• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রতিশোধ নেওয়ার অধিকার তৈরি করে দিল ভারত! কড়া কথায় জবাব এল সীমান্তের ওপাড় থেকে

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বায়ুসেনার বিমান হামলার কথা মেনে নিল পাকিস্তান। প্রথম সরকারি প্রতিক্রিয়ায় তারা এই হামলাকে 'ঘোর আগ্রাসন' বলেছে। পাকিস্তানের দাবি, এতে করে তাদের প্রতিশোধ নেওয়ার অধিকার জন্মালো।

প্রতিশোধ নেওয়ার অধিকার তৈরি করে দিল ভারত

এক বিবৃতিতে পাক বিদেশমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি জানান, ভারত এই ধরণের কিছু করতে চলেছে বলে আন্তর্জাতিক মহলে তারা আগেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। এই হামলার ফলে পাকিস্তানের আকাশে বিপদের মেঘ ঘনিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তবে, পাকিস্তানও এর জবাব দেওযার মতো শক্তি ধরে বলে তাঁর দাবি। হুমকির সুরে কুরেশি জানান, ভারতের এই আগ্রাসনে পাকিস্তানেরও পাল্টা আক্রমণে নেওয়ার অধিকার জন্মালো। কারণ তাদের আত্মরক্ষার পূর্ণ অধিকার রয়েছে। তবে তাঁরা দায়ীত্বশীল দেশের মতো কৌশলগত পথেই এর জবাব দেবেন।

[আরও পড়ুন: প্রথম সার্জিক্যাল স্ট্রাইকের নায়ক ডিএস হুডা কী বলছেন পাকিস্তানে নতুন হামলার পর ][আরও পড়ুন: প্রথম সার্জিক্যাল স্ট্রাইকের নায়ক ডিএস হুডা কী বলছেন পাকিস্তানে নতুন হামলার পর ]

অন্যদিকে ভারতের এই সার্জিকাল স্ট্রাইক ২.০-র পরই পাক প্রধানমন্ত্রী ইমরান খান জরুরি ভিত্তিতে ক্যাবিনেট স্তরের বৈঠক ডেকেছেন। সেখানেই এই বিষয়ে পাকিস্তান কী পদক্ষেপ নেবে তা স্থির করা হবে।

[আরও পড়ুন:প্রায় পাঁচ দশক পরে পাকিস্তানের মূল ভূখণ্ডে ঢুকে হামলা চালাল ভারত, তৈরি হল নতুন কীর্তি][আরও পড়ুন:প্রায় পাঁচ দশক পরে পাকিস্তানের মূল ভূখণ্ডে ঢুকে হামলা চালাল ভারত, তৈরি হল নতুন কীর্তি]

এদিনই ভোরে নিয়ন্ত্রণ রেখা অতিক্রম করে বালাকোট সেক্টরে আকাশপথে ২১ মিনিটের হামলায় নিয়ন্ত্রণ রেখা বরাবর জঙ্গি ঘাঁটিগুলি গুঁড়িয়ে দেয় ভারতীয় বায়ুসেনা। ধ্বংস হয়েছে পুলওয়ামার হামলার দায় স্বীকার করা জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদের কন্ট্রোল রুমও।

English summary
Pakistan foreign minister has said, they now have reserved the right to retaliate after india's air strike at Pakistan occupied Kashmir on Tuesday (26 Feb).
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X