• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের কাছে মাথা নত করে বায়ুসেনা অফিসার অভিনন্দনকে মুক্তির ঘোষণা পাকিস্তানের

শেষেমেশ ভারতের যাবতীয় দাবির কাছে ঝুঁকল পাকিস্তান। আগামীকাল মুক্তি পাবেন পাকিস্তানে ধৃত ভারতীয় উইং কামান্ডার অভিনন্দন বর্তমান। তাঁকে ওয়াঘা সীমান্ত দিয়ে নিয়ে আসা হবে। এদিন এই ঘোষণা উঠে আসে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তরফে। তিনি জানান,যাতে দুই দেশের মধ্যে যুদ্ধ তৎপরতা বন্ধ হয় ও উত্তেজনা থেমে যায়, সেই হেতুতেই এই পদক্ষেপ। এটাকে 'শান্তির' পক্ষে বার্তা বলেই দাবি করেছেন ইমরান খান।

ভারতের কাছে মাথা নত করে বায়ুসেনা অফিসার অভিনন্দনকে মুক্তির ঘোষণা পাকিস্তানের

এর আগে ভারতের আকাশে পাকিস্তানের বিমান লক্ষ্য করে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানে অবতরণ করতে বাধ্য হন ভারতের এই বীর সেনা অফিসার। আর তারপরই পাকিস্তানি সেনা তাঁকে ঘিরে ফেলে গ্রেফতার করে। উল্লোখ্য়, এর আগে ভারত জানিয়েছিল উইং কমান্ডার অভিনন্দনকে ফিরিয়ে আনতে কোনও রকমের দরকষাকষি বা শর্ত মানবে না দিল্লি। বিনা শর্তে পাকিস্তান যেন ফিরিয়ে দেয় উইং কমান্ডারকে। এমনই দাবি করেছিল ভারত। আর সেই দাবি মেনেই আগামীকাল পাকিস্তান ফেরত পাঠাচ্ছে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে।

ভারতের কাছে মাথা নত করে বায়ুসেনা অফিসার অভিনন্দনকে মুক্তির ঘোষণা পাকিস্তানের

'আমি আপনাকে বলতে বাধ্য নই', ..ঠিক এই সুরেই পাকিস্তানি সেনা অফিসারদের একাধিক প্রশ্নের জবাব দিয়েছেন বায়ুসেনার উইং কামান্ডার আভিনন্দন বর্তমান। পাকিস্তানের কব্জায় থেকে সেদেশের সেনার হাতে বন্দি হয়েও , চোখে মুখে রক্ত নিয়েও এতটুকু ভাঁটা পড়েনি তাঁর সাহস কিম্বা দাপটে! আর এখানেই তিনি প্রমাণ করেছেন তিনি ভারতীয় বায়ুসেনার উইংকমান্ডার।

[আরও পড়ুন:পাক সেনা ঘিরে ধরতেই গোপন নথি-কাগজ গিলে ফেলতে যান অভিনন্দন! রুদ্ধশ্বাস মুহূর্তে কী ঘটেছে]

উল্লেখ্য,এই ঘটনার পরই ভারতের তরফে বায়ুসেনা কমান্ডরকে মুক্তির জন্য পাকিস্তানের ওপর চাপ দেওয়ার পালা শুরু হয়। পাকিস্তানের জিও টিভি সূত্রে সেদেশের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশির বয়ান সামনে এনে বলা হয় - দুই দেশের মধ্যে উদ্বেগ কমলে তবেই বায়ুসেনা কম্যান্ডারকে ফেরানো হবে। কুরেশি বলেন, আমরা আটক ভারতীয় বায়ুসেনা কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে ফেরাতে চাই। যদি দুই দেশের মধ্যে শান্তি ফেরে তবেই। আমরা ইতিবাচক সদুত্তরের জন্য তৈরি রয়েছি।

[আরও পড়ুন: পাকিস্তানে বন্দি উইং কমান্ডার অভিনন্দনকে ফিরিয়ে আনতেই হবে! সোচ্চার অমিতাভ থেকে রণবীররা ]

জানা যায়,পাকিস্তানের যুদ্ধবিমান এফ ১৬ ধ্বংস করে এক প্যারাসুটে তিনি অবতরণ করতে গিয়ে পৌঁছে যান পাক সীমানার মধ্যে। মুহূর্তে তাঁকে ঘিরে ফেলে পাক সেনা। ঘিরে ধরে স্থানীয় বাসিন্দারা। চলে মারধর। ততক্ষণে রক্তাক্ত অবস্থা উইং কামান্ডারের।

[আরও পড়ুন: পাকিস্তানের হাতে বন্দি ছেলে অভিনন্দন! দেশবাসীর প্রার্থনায় মুগ্ধ বাবা ]

English summary
pakistan to relese Wing Commander Abhinandan tomorrow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X