India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সৌদিতে পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিক্ষোভ! ইমরান খান-সহ ১৫০ জনের বিরুদ্ধে মামলায় দায়ের

Google Oneindia Bengali News

ক্ষমতা হারাতেই মামলার জালে ইমরান খান (Imran Khan)। পাকিস্তানের (Pakistan) পঞ্জাব প্রদেশের পুলিশ প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান এবং তাঁর মন্ত্রিসভার কয়েকজন সদস্য-সহ ১৫০ জনের বিরুদ্ধে মামলা (case) দায়ের করেছে। প্রসঙ্গত পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাদ শরিফ সৌদি আরবের (Saudi Arabis) মসজিদ-ই-নববিতে গিয়েছিলেন। সেই সময় তাঁর বিরুদ্ধে বিক্ষোভ চলে। সেই বিক্ষোভের জেরেই এই মামলা।

সৌদি আরবে বিক্ষোভ

সৌদি আরবে বিক্ষোভ

সৌদি আরবে পাকিস্তানিদের বেশ কিছু বিক্ষোভের ছবি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে ইমরান খানের সমর্থকরা চোর এবং গদ্দার বলে চিৎকার করছেন, শাহবাজ শরিফের সফরের সময়। বৃহস্পতিবার মদিনায় নবীর মসজিদে গিয়েছিলেন শরিফ এবং তাঁর প্রতিনিধিরা। সৌদি আরবে ইমরান খানের এইসব সমর্থকরা পাক প্রধানমনন্ত্রীর উদ্দেশে অশালীন ভাষা প্রয়োগ করেন বলেও অভিযোগ। এই স্লোগান কাণ্ডে ৫ পাকিস্তানিতে গ্রেফতার করে মদিনা পুলিশ।

পাকিস্তানে যাঁদের বিরুদ্ধে মামলা

পাকিস্তানে যাঁদের বিরুদ্ধে মামলা

শনিবার রাতে পাকিস্তানের পঞ্জাব পুলিশ তেহরিক-ই-ইনসাফ-এর চেয়ারম্যান ইমরান খান, প্রাক্তন মন্ত্রী ফাওয়াদ চৌধুরী, শেখ রশিদ, প্রাক্তন প্রধানমন্ত্রীর উপদেষ্টা শাহবাজ গুল-সহ আরও ১৫০ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। এছাড়াও এই তালিকায় রয়েছেন, ন্যাশনাল অ্যাসেম্বলির প্রাক্তন ডেপুটি স্পিকার কাসিম সোরি, লন্ডনে বসবাসকারী ইমরান খানের ঘনিষ্ঠ বলে পরিচিত অনিল মুসাররাত এবং সাহেবজাদা জাহাঙ্গীরের বিরুদ্ধেও মামলা দায়ের করা হয়েছে। ফয়সালাবাজ পুলিশের তরফে জানানো হয়েছে, এফআইআর-এ যাদের নাম রয়েছে, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

পাকিস্তান থেকে সমর্থকদের সৌদি আরবে পাঠানোর অভিযোগ

পাকিস্তান থেকে সমর্থকদের সৌদি আরবে পাঠানোর অভিযোগ

স্থানীয় বাসিন্দা নইম ভাট্টির অভিযোগের ভিত্তিতে লাহোপ থেকে প্রায় ১৮০ কিমি দূরে ফয়সালাবাদের একটি থানায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে। সেখানে মদিনায় নবীর মসজিদে গুণ্ডামির পাশাপাশি অপবিত্রতা এবং মুসলিমদের অনুভূতিতে আঘাতের অভিযোগও আনা হয়েছে। এক্ষেত্রে পাকিস্তান পিনাল কোডের ২৯৫ ধারা অর্থাৎ ধর্ম কিংবা ধর্মীয় বিশ্বাসে আঘাতের অভিযোগ আনা হয়েছে।
এফআইআর অনুসারে মদিনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী শরিফ এবং তাঁর প্রতিনিধিদলকে টার্গেট করতে পাকিস্তান এবং লন্ডন থেকে ইমরান খানের ১০০ জনের বেশি সমর্থককে সৌদি আরবে পাঠানোর অভিযোগ করা হয়েছে। আরও অভিযোগ ইমরান খান এবং দলের অন্য নেতারা এব্যাপারে দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছিলেন।

ঘটনা থেকে নিজেকে দূরে সরিয়েছেন ইমরান

ঘটনা থেকে নিজেকে দূরে সরিয়েছেন ইমরান

এদিকে বৃহস্পতিবার সৌদি আরবের ওই ঘটনা থেকে নিজেকে আলাদা করতে বিবৃতি দিয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, পবিত্রস্থানে গিয়ে কারও বিরুদ্ধে স্লোগান দেওয়ার কথা তিনি কল্পনাও করতে পারেন না।

English summary
Pakistan punjab police files cases against Imran Khan and 150 others in connection with protest in Saudi Arabia against PM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X