• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইমরান ক্যাবিনেটের! ভারতেও কি লাগু হতে পারে না, প্রশ্ন সাধারণের

পাকিস্তানের সরকারি অফিসার ও নেতাদের বিমানের প্রথম শ্রেণিতে যাওয়ার ওপরে নিষেধাজ্ঞা জারি করল ইমরান খানের সরকার। একইসঙ্গে সরকারি তহবিল ব্যবহার নিয়েও অফিসার ও নেতাদের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তালিকায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ছাড়াও রয়েছেন প্রেসিডেন্টও।

গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইমরান ক্যাবিনেটের! ভারতেও কি লাগু হতে পারে না, প্রশ্ন সাধারণের

তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী জানিয়েছেন, ক্যাবিনেট বৈঠকে প্রধানমন্ত্রী ইমরান খান এই সিদ্ধান্ত নিয়েছেন।

তথ্যমন্ত্রী জানিয়েছেন, প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, সেনেট চেয়ারম্যান, ন্যাশনাল অ্যাসেম্বলির স্পিকার, মুখ্যমন্ত্রী, উচ্চপদস্থ সরকারি আধিকারিকদের ক্লাব কিংবা বিজনেস ক্লাসে যাবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রশ্নের উত্তরে মন্ত্রী জানিয়েছেন, আগে থেকেই সেনাপ্রধানের প্রথম শ্রেণিতে যাওয়ার অনুমতি ছিল না। তিনি বিজনেস ক্লাসেই যাতায়াত করতেন।

একইসঙ্গে তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট এবং পদস্থ সরকারি আধিকারিকরা সরকারি তহবিল ব্যবহার করতে পারবেন না। মন্ত্রী দাবি করেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ প্রতিবছরে পাকিস্তানের বিনিময় মূল্যের ৫১০০ কোটি টাকার সরকারি তহবিল ব্যবহার করতেন।

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী একইসঙ্গে বিদেশ কিংবা দেশে সফরকালে বিশেষ বিমান ব্যবহার করবেন না বলে জানিয়েছেন। তিনি বিজনেস ক্লাসেই যাতায়াত করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে জেতার পর ইমরান জানিয়েছিলেন, প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রাসাদোপম বাড়ি তিনি ব্যবহার করবেন না। বদলে এই বাড়ির একটি অংশ ব্যবহার করবেন। যা আগে প্রধানমন্ত্রীর মিলিটারি সেক্রেটারি ব্যবহার করতেন।

সরকারি দুটি মাত্র গাড়ি তিনি ব্যবহার করবেন বলে জানিয়েছেন। দুজনের বেশি চাকর তিনি রাখবেন না বলেও সিদ্ধান্ত নিয়েছেন।

English summary
Pakistan Prime Minister Imran Khan’s cabinet bans first-class air travel for top officials
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X