• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইমরান ‘ঘোড়া’ হয়ে টানছেন মোদী-ট্রাম্পের ‘রথ’! ব্যঙ্গচিত্রে বিতর্ক পাক-পত্রিকায়

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর থেকেই পাকিস্তান তথা পাক প্রধানমন্ত্রী ইমরান খানের লক্ষ্য ছিল ভারতকে যেনতেন প্রকারে হেয় প্রতিপন্ন করা। তার চেষ্টা করে বহুবার মুখ পুড়েছে, আবারও আন্তর্জাতিক ক্ষেত্রে তার চেষ্টা হয়েছে। সেই ঘটনাই ব্যঙ্গচিত্র আকারে প্রকাশ করা হয়েছিল পাকিস্তান সংবাদপত্রে। কার্টুন প্রকাশে বিতর্কের জেরে শেষমেশ ক্ষমা চাইল পত্রিকা।

কী রয়েছে কার্টুনে

এই ছবিতে দেখা যাচ্ছে ইমরান খান ঘোড়ার ভূমিকায়। ঘোড়া হয়ে একটি রথ টানছেন পাক প্রধানমন্ত্রী। তাতে বসে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গাড়িতে বসে ভারত ও আমেরিকার দুই রাষ্ট্রপ্রধান হাসি-ঠাট্টায় মেতে রয়েছেন।

ইমরান খানকে নিয়ন্ত্রণে রাখতে গাজর

এখানেই শেষ নয়, ইমরান খানকে নিয়ন্ত্রণে রাখতে একটি গাজর ঝুলিয়ে দেওয়া হয়েছে। এটি রূপক অর্থে ব্যবহার করা হয়েছে। এই ব্যঙ্গ চিত্র দ্বারা বোঝানোর চেষ্টা হয়েছে, কাশ্মীর ইস্যুতে আমেরিকার মধ্যস্থতা চেয়ে বার বার উদ্যোগ নেওয়া নিয়েছেন, কিন্তু মোদী ও ট্রাম্প তাতে বিন্দুমাত্র আমল দিচ্ছে না।

ত্রিকার বিরুদ্ধে সমালোচনার ঝড়

এই ব্যঙ্গ চিত্রের ফলে পাকিস্তানে মাটিতে বিতর্ক দানা বাঁধে। পাকিস্তানের পত্রিকার বিরুদ্ধে সমালোচনার ঝড় বয়ে যায়। এরপরই বিবৃতি দিয়ে পত্রিকার তরফে বয়ান প্রকাশ করা হয়। জানানো হয় সংবাদপত্রে প্রকাশিত বিতর্কিত ব্যঙ্গ-চিত্রের জন্য ক্ষমা চাইছি। ওই ব্যঙ্গ চিত্রটি পত্রিকার সম্পাদকীয় নীতির পরিপন্থী বলে দাবি করা হয়।

English summary
Pakistan PM Imran Khan pulls Modi-Trump's 'chariot' as a 'horse'. The cartoon is published on Pakistan’s news paper and spread controversy.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X