পারমাণবিক যুদ্ধ নিয়ে ভারতকে এই চরম বার্তা পাকিস্তানের, নিশানায় ট্রাম্পের ভারত ঘনিষ্ঠতা

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারতের পক্ষ নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র, এমন ধরাণা থেকেই ক্ষোভ ইসলামাবাদের। আর সেই ক্ষোভের জেরে এদিন ' পারমাণবিক যুদ্ধের' হুমকি দিয়ে দিলেন পাকিস্তানের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা নাসের খান জানজুয়া।

রমাণবিক যুদ্ধ নিয়ে ভারতকে এই চরম বার্তা পাকিস্তানের, নিশানায় ট্রাম্পের ভারত ঘনিষ্ঠতা

ইসলামাবাদে আয়োজিত জাতীয় নিরাপত্তা নীতি বিষয়ক এক সেমিনারে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একাধিক চাঞ্চল্যকর মন্তব্য করেন নাসের খান। তিনি বলেন , দক্ষিণ এশিয়ার রাজনৈতিক স্থিরতা নির্ভর করছে খুবই নড়বড়ে ভারসাম্যে। তাই কোনও রকম পারমাণবিক যুদ্ধের পরিস্থিতি উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

ভারতের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে পাকিস্তানের জাতীয় উপদেষ্টা জানিয়েছেন, ভারত ভয়ঙ্কর কিছু অস্ত্র মজুত করে রেখেছে । যা পাকিস্তানের বিরুদ্ধে একটি যুদ্ধের হুমকি বলে মনে করছে ইসলামাবাদ। এছাড়াও তিনি বলেন, কোনও একটি দেশের একটি ছোট ভুলও দক্ষিণ এশিয়ার শান্তি বিঘ্নিত করতে পারে। এছাড়াও আফগানিস্তানে , পাকিস্তানের থেকে ভারতকে বেশি গুরুত্ব দেওয়া নিয়েও হুমকির সুরে জানজুয়া জানান, এটা যুদ্ধ বিধ্বস্ত আফগানিস্তানের পক্ষে বালো খবর নয়।

উল্লেখ্য, উরি হামলার পরবর্তী পর্যায়ে ভারতের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক ক্রমাগত অবনতির দিকে চলে যায়। কাশ্মীর সীমান্তে ক্রামগত বাড়তে থাকে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের পালা। আর এই হামলা আসতে থাকে পাকিস্তানের পক্ষ থেকে।

English summary
Pakistan’s National Security Advisor Nasser Khan Janjua has accused the US of siding with India and warned of a possible “nuclear war” due to the delicate security situation in South Asia.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.