• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'পাকিস্তান আমাদের সঙ্গে জন্তুর মতো ব্যবহার করে', রাষ্ট্রসংঘে গর্জে উঠলেন পিওকের মানবাধিকার কর্মী

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে এলাকাবাসীর উপর পাকিস্তান সরকার কিভাবে অত্যাচার করছে, তা নিয়ে বহু আগেই বিশ্বমঞ্চে ভারত সরব হয়েছিল । সেদেশে কারোর করোনা হলে , তাঁকে পিওকের বুকে ফেলে রাখা হয়। গোটা পিওকে জুড়ে শুধুই রয়েছে জঙ্গি শিবির। করোনার আবহে এলাকাবাসী সঠিক রেশন পর্যন্ত পাননি বলে অভিযোগ তুলেছিলেন। এবার সেই পাকিস্তান অধিকৃত কাশ্মীরে মানুষ গর্জে উঠলেন রাষ্ট্রসংঘের মঞ্চে।

রাষ্ট্রসংঘের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়ল

রাষ্ট্রসংঘের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে সুর চড়ল

পাকিস্তানের বিরুদ্ধে রাষ্ট্রসংঘের মঞ্চে প্রতিবাদে মুখর হলেন, মানবাধিকার কর্মী সজ্জাদ রাজা। তিনি পিওকের অধিবাসী হিসাবে রাষ্ট্রসংঘের ৪৫ তম মানবাধিকার কাউন্সিলের সামনে তাঁদের পরিস্থিতি তুলে ধরতে গিয়ে, আর্জি জানান যে, রাষ্ট্রসংঘ যেন তাঁদের পাকিস্তান সরকারের অত্যাচার থেকে রক্ষা করে।

জন্তুর মতো ব্যবহার!

জন্তুর মতো ব্যবহার!

এদিন সাজ্জাদ রাজা বলেন, ' আমরা, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা কাউন্সিলের কাছে আবেদন করছি যে পাকিস্তান যেভাবে আমাদের সঙ্গে জন্তুর মতো আচরণ করে তা থেকে পাকিস্তানকে বিরত করুন। ' এরপরই তিনি পাকিস্তানের হাতে অত্যাচারের খতিয়ান দিতে থাকেন।

 পিওকের অন্দরে কী ঘটছে?

পিওকের অন্দরে কী ঘটছে?

মানবাধিকার কর্মী রাজা বলেন, পাকিস্তান অধিকৃত কাশ্মীরের ২০২০ সালের নির্বাচনের হাত ধরে তাঁদর সমস্ত ধুয়ে মুছে সাফ হয়ে গিয়েছে। চলে গিয়েছে, নাগরিক ও রাজনৈতিক অধিকার। এমনকি তাঁদের আন্দোলনকে রাষ্ট্রদ্রোহিতার নাম দেওয়া হয়েছে বলে দাবি করা হয়। যে ঘটনা রাষ্ট্রসংঘের প্রস্তাবনা বিরোধী।

 পাকিস্তানে সিন্ধিদের ওপর অত্যাচার

পাকিস্তানে সিন্ধিদের ওপর অত্যাচার

ধীরে ধীরে পাকিস্তানে সিদ্ধ প্রদেশের বহু মানুষ গুম হয়ে যাচ্ছেন। ঘটনার দিকে নজরপাত করার আর্জি নিয়ে রাষ্ট্রসংঘের দরবারে এদিন সামিল হন বিশ্ব সিন্ধ কংগ্রেসের জেনারেন সেক্রেটারি লাখু লুহানাও।

কলকাতা : কৃষি বিলের পক্ষে সওয়াল করে এবার ২৮ তারিখ থেকে লাগাতার প্রচারে নামছে বিজেপি

এমএসপি নিয়েই কেন বাড়ছে ক্ষোভ? নয়া কৃষি বিলের হাত ধরে কীভাবে শক্তি বাড়বে পুঁজিবাদীদের?

English summary
Pakistan is treating us like animal says Pok Activist in UNHRC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X