• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ইস্যুতে ফুঁসে খালিস্তান নিয়ে কিভাবে উস্কানি দিয়ে যাচ্ছে পাকিস্তান! কানাডা থেকে বড় তথ্য ফাঁস

ভারতে বিচ্ছিন্নতাবাদী শক্তির প্রবেশ করিয়ে ক্রমাগত খালিস্তানি আন্দোলনকে উস্কানি দিয়ে গিয়েছে পাকিস্তান। ভারতীয় গোয়েন্দা সূত্র আগেও এই তথ্য বারবার পেশ করেছে বিশ্বের সামনে। তবে এবার কানাডার বুক থেকে এল নয়া তথ্য। উল্লেখ্য, বহু বছর ধরে বহু শিখ বসবাস করছেন কানাডায়। সেখানে শিখউগ্রপন্থী গোষ্ঠীকে পাকিস্তান ক্রমাগত উস্কানি দিয়েছে এই আন্দোলন নিয়ে। আর কানাডার নিবাসী কিছু শিখ শিবিরে খালিস্তান চর্চা নিয়ে বহু বছর টেরি মেলেয়স্কি। তাঁর এক সাম্প্রতিক রিপোর্ট রীতিমতো পাকিস্তানকে এই ইস্যুতে ব্যাকফুটে ফেলেছে।

পাকিস্তানই রয়েছে খালিস্তান আন্দোলনের নেপথ্যে!

পাকিস্তানই রয়েছে খালিস্তান আন্দোলনের নেপথ্যে!

উল্লেখ্য, ম্যাকডোনাল্ড লুইয়ারের একটি রিপোর্ট বলছে, কানাডার খালিস্তান গতিবিধিকে উস্কানি দিয়েছে পাকিস্তান। উল্লেখ্য, শিখদের জন্য পৃথক রাষ্ট্রের দাবি তোলে এই খালিস্তানি আন্দোলন। যে আন্দোলন পাকিস্তান উস্কানি দিলেও, তাদের নিজেদের দেশে শিখদের পরিস্থিতি অত্যম্ত খারাপ। জোর করে ধর্মান্তরকরণ থেকে শুরু করে একাধিক ঘটনা সেখানে ঘটেছে শিখদের ঘিরে।

সন্ত্রাসে মদতের ইঙ্গিত

সন্ত্রাসে মদতের ইঙ্গিত

টেরিরল রিপোর্টে বলা হয়েছে, খালিস্তানি আন্দোলনকে চাঙ্গা করতে পাকিস্তান সন্ত্রাসের সাহায্য দিতেও রাজি ছিল শিখ উগ্রপন্থী গোষ্ঠীকে। এমনকি কানাডার অবস্থিত শিখ যুবসমাজকে উগ্রপন্থার দিকে নিয়ে যেতেও কানাডার জাল বিছিয়ে যাচ্ছে পাকিস্তান।

কানাডা-ভারত দুই দেশকে টার্গেট

কানাডা-ভারত দুই দেশকে টার্গেট

বলা হচ্ছে, কানাডা, ভারত দুই দেশই পাকিস্তানের এই উগ্রপন্থার খোঁচায় রীতিমতো বিব্রত। ভারতকে ভাঙতে গিয়ে, ক্রমাগত কানাডায় শিখ উগ্রবাদীগোষ্ঠীতে তাতিয়ে দিচ্ছে পাকিস্তান। যা মোটেও সহজে নিচ্ছে না কানাডার ইন্টেলিজেন্স।

 হাফিজের সঙ্গে সমঝোতা খালিস্তানিদের!

হাফিজের সঙ্গে সমঝোতা খালিস্তানিদের!

পাকিস্তানের কুখ্যাত জঙ্গি নেতা হাফিজ সইদের সঙ্গে কয়েক বছর ধরে ওঠাবসা বেড়ে গিয়েছে খলিস্তানি নেতা গোপাল সিং চাওলার। যেখানে পাকিস্তানের বুকে শিখ গুরুদোয়ারায় হামলা হয়, সেখানে সেই বিষয়টির দিকে নজর না দিয়ে গোপালদের মতো নেতারা খালিস্তানের নামে ভারত ভাগ করে ক্ষমতা আঁকড়ে ধরতে চাইছে। আর সেইখান থেকেই মূলত কানাডার খালিস্তান গড়ার নামে চোরাস্রোত পাকিস্তান পাঠিয়ে যাচ্ছে। যা উদ্বেগে রাখছে কানাডার শান্তিপ্রিয় শিখ গোষ্ঠীকে।

মমতা সরকারকো উখারকে ফেক দেনা হ্যায়: জেপি নাড্ডা

ট্রাম্পের কাছে নিজের কাকার হত্যা রহস্য ফাঁস করেছিলেন কিম! চাঞ্চল্যকর দাবি মার্কিন সাংবাদিকের

English summary
Pakistan is behind Khalistani movement in India , says renowned Canadian think tank
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X