• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতীয় কমিশনার-কে ডেকে ধমক ইসলামাবাদের, 'মিথ্যা বলছে ভারত', দাবি মেহমুদ কুরেশির

  • By Oneindia Staff
  • |

ইসলামাবাদে ভারপ্রাপ্ত ভারতীয় হাইকমিশনারকে ডেকে কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করল পাকিস্তান। সেই সঙ্গে পাকিস্তানের সার্বভৌমত্ব-কে চ্যালেঞ্জ জানালে তা ভালো হবে না বলেও জানানো হয়েছে। ভারতীয় বায়ু সেনা যেভাবে পাক ভূখণ্ডের মধ্যে ঢুকে এয়ার স্ট্রাইক করেছে তা হজম করতে পারছে না পাকিস্তান। ভারপ্রাপ্ত ভারতীয় হাইকমিশনারকে ইসলামাবাদ জানিয়েছে, ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান তাদের ভূখণ্ডে ঢুকে একটি দেশের সার্বভৌমত্বের ভাবনাকে নষ্ট করেছে।

এমনকী, ইসলামাবাদ সেই সঙ্গে তাদের বক্তব্যে এটাও যোগ করে জানিয়েছে যে, 'ভারতীয় বায়ুসেনা একটি জনবসতিহীন প্রত্যন্ত এলাকায় সমানে বোমা নিক্ষেপ করে গিয়েছে। এয়ার স্ট্রাইক নিয়ে যে সব ক্ষয়ক্ষতির দাবি ভারত করছে তা সম্পূর্ণ মিথ্যা।' ইসলামাদ ভারপ্রাপ্ত ভারতীয় হাইকমিশনারকে জানিয়েছে, 'বিশাল সংখ্যক জঙ্গি ক্যাম্প ধ্বংস হয়েছে, অসংখ্য জঙ্গি মারা পড়েছে বলে ভারত যে দাবি করছে তাতে সেখানকার মানুষ ওগুলো শুনতে পারে, আর যা বলা হচ্ছে তা সবই নির্বাচনের কথা মাথায় রেখে।' ভারতের এই আগ্রাসন আঞ্চলিক শান্তি ও স্থিরতা-কে নষ্ট করছে বলেও অভিযোগ জানিয়েছে পাকিস্তান। পাকিস্তান নিজের পছন্দমতো সময়ে এবং উপযুক্ত স্থানে এর জবাব দেবে বলেও জানিয়েছে। পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার পরেই ভারত পাকিস্তান থেকে হাইকমিশনার-কে দেশে ডেকে পাঠিয়েছিল। তিনি এখনও পাকিস্তানে ফেরেননি। এদিকে, এদিন এয়ার স্ট্রাইকের জেরে পাকিস্তান আরও কিছু হুমকি দিয়েছে, সেগুলি হল-

আন্তর্জাতিক মিডিয়ার সামনে পর্দা ফাঁসের হুমকি

পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সামনে ভারতকে মিথ্যুক বলে প্রমাণ করার হুঁশিয়ারি দিয়েছেন। তিনি জানান, হেলিকপ্টার তৈরি আছে। আন্তর্জাতিক মিডিয়ার সমস্ত প্রতিনিধি-দের সেখানে নিয়ে যাওয়া হবে। এয়ার স্ট্রাইকে ভারত যে সব ক্ষয়ক্ষতির দাবি দাওয়া করছে তার কোনো হদিশ সাংবাদিকরা পান কি না সেটাই দেখাতে নিয়ে যাওয়া হবে।

ভারতীয় সিনেমা-র প্রদর্শন বন্ধ

পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হুসেন জানিয়েছেন, এয়ার স্ট্রাইকের জন্য ভারতীয় সিনেমা আপাতত বয়কট করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর জেরে সিনেমা এক্সিবিটরস অ্যাসোসিয়েশন কোনও প্রেক্ষাগৃহে ভারতীয় ছবির প্রদর্শন করবে না বলে জানিয়েছে।

পিটিআই-এর আক্রমণ

পাকিস্তান তেহরক-ই-ইনসাফ তাদের টুইটার হ্যান্ডেলে দাবি করেছে রাষ্ট্রসংঘ ইতিমধ্যেই কাশ্মীরে ভারতীয় সেনাদের দ্বারা মানবিধাকার ভঙ্গের বিষয়ে প্রতিক্রিয়া দিয়েছে। সুতরাং দুনিয়া জানে ভারতের স্বরূপটা। পাকিস্তানের মাটিতে ভারতের বিরুদ্ধে আগ্রাসনের অভিযোগ এনে তার কড়়া নিন্দা করেছে পিটিআই।

English summary
Pakistan on Tuesday summoned Indian acting high commissioner and condemned the violation of its territorial sovereignty by Indian fighter jets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X