• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানে গুরুদোয়ারার নিয়ন্ত্রণ শিখদের থেকে ছিনিয়ে নিলেন ইমরান! কার্তারপুর নিয়ে রোষানল তুঙ্গে

পাকিস্তানের কার্তারপুর গুরুদোয়ারা নিয়ে রীতিমতো পারদ চড়তে শুরু করে দিয়েছে। এর আগে বহুবার পাকিস্তানের বুকে সংখ্য়ালঘু হিন্দু, শিখদের পরিস্থিতি নিয়ে বহু মানবাধীকার কর্মী সরব হয়েছেন রাষ্ট্র সংঘের মঞ্চে। যেখানে ইমরান সরকারের সেনার দমন পীড়নও প্রসঙ্গে উঠে এসেছে। এমন এক পরিস্থিতিতে ইমরান খান সরকার কার্তারপুর গুরুদোয়ারা নিয়ে কী ঘটিয়েছে, তা দেখে নেওয়া যাক।

কার্তারপুর গুরুদোয়ারা ও ইমরান সরকার

কার্তারপুর গুরুদোয়ারা ও ইমরান সরকার

ইমরান খান সরকার সম্পূর্ণভাবে কার্তার পুর গুরুদোয়ারার নিয়ন্ত্রণ নিজের কবজায় করে নিয়েছে। নিয়ন্ত্রণ ছিনিয়ে নিয়েছে তারা শিখদের থেকে। গুরুদোয়ারার 'শিখ গুরুদোয়ারার প্রবন্ধক কমিটি ' থেকে এই নিয়ন্ত্রণ ছিনিয়ে নিয়ে তা ইসলামাবাদের নিয়ন্ত্রণাধীন 'ইভাকিউই ট্রাস্ট প্রপার্টি বোর্ড'(ETPB)এর হাতে তুলে দিয়েছে।

কার্তারপুর গুরুদোয়ারার বার্ষিকী অনুষ্ঠানের আগে...

কার্তারপুর গুরুদোয়ারার বার্ষিকী অনুষ্ঠানের আগে...

সামনেই ৯ নভেম্বর। যেদিন কার্তারপুর গুরুদোয়ারার বার্ষিকী অনুষ্ঠান ছিল। সেখানে প্রবন্ধক কমিটি একাধিক বর্ণাঢ্য আয়োজন করেছে। সেখানে অনুষ্ঠানসূচিও কার্যত চূড়ান্ত করা হয়। এমন এক পরিস্থিতিতে যেখানে সামনেই নানক জয়ন্তী তার আগে শিখ ধর্মের ওপর এমন এক আঘাত পাকিস্তানে সরকারের বিরুদ্ধে শিখ সম্প্রদায়ের রোষ দ্বিগুণ করেছে।

 ভারতের আকালি দলের সোচ্চার প্রতিবাদ

ভারতের আকালি দলের সোচ্চার প্রতিবাদ

এদিকে, পাকিস্তানের বুকে এমন এক পরিস্থিতিতে পাঞ্জাবের আকালি দল ব্যাপক ভাবে ক্ষুব্ধ। দলের তরফে দাবি করা হয়েছে, যেকোনও মূল্যে পাকিস্তানে যেন শিখ সম্প্রদায়ের হাতে তুলে দেওয়া হয়, এই ধর্মীয়স্থানের নিয়ন্ত্রণ।

পাকিস্তানের সংখ্যলঘুদের ওপর অত্যাচার

পাকিস্তানের সংখ্যলঘুদের ওপর অত্যাচার

পাকিস্তানে গত কয়েক মাসে এমন বহু খবর উঠে এসেছে, যেখানে শিখ তরুণীদের নিয়ে গিয়ে ধর্মান্তরকরণ ও তাঁদের জোর করে বিয়ের ঘটনা ঘটেছে।, বহু জায়গায় গুরুদোয়ারা ভেঙে দেওয়ার মতো ঘটনা ঘটে। পাকিস্তানের জায়গায় জায়গায় মন্দির ভাঙচুরের ঘটনাও ঘটেছে। এমন এক পরিস্থিতিতে নতুন করে পাকিস্তানের পাঞ্জাব প্রভিন্সের নরওয়ালে কার্তারপুর গুরুদোয়ারা নিয়ে পারদ চড়েছে।

ফের পাকিস্তানে মন্দির ভাঙল দুষ্কৃতীরা, স্থানীয় মুসলিমদের সাহায্যেই প্রাণে বাঁচল ৩০০ হিন্দু পরিবার

English summary
Pakistan Government snatches Gurudwara control from sikh body gives it to Muslim Body
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X