• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দাউদ ইব্রাহিমের আশ্রয়দাতা পাকিস্তানই, করাচিতে তাঁর বাসস্থানের বার্তায় স্বীকারোক্তি

পাকিস্তান অবশেষে স্বীকার করে নিল সে দেশেই বাস করেন ভারতের মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিম। করাচিতে 'হোয়াইট হাউস' নামে একটি ভবনে বাস করেন আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম। দাউদ ইব্রাহিম ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের পরে ভারতের মোস্ট-ওয়ান্টেড সন্ত্রাসী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন। ভারত দাবি করে আসছিল পাকিস্তানই দাউদের আশ্রয়দাতা।

দাউদ ইব্রাহিমের আশ্রয়দাতা পাকিস্তানই, করাচিতে তাঁর বাসস্থানে

ভারতের এই দাবি কয়েক বছর ধরে পাকিস্তান অস্বীকার করে আসছে। পাকিস্তান বলে আসছে, তারা তাঁকে আশ্রয় দেয়নি। পাকিস্তানে তাঁর উপস্থিতি সম্পর্কে প্রমাণ সরবরাহ করা সত্ত্বেও পাকিস্তান তা অস্বীকার করে আসছিল। এতদিন পর শনিবার দাউদ ইব্রাহিমের উপস্থিতি সম্পর্কে পাকিস্তান স্বীকারোক্তি করল।

পাকিস্তান দাবি করেছে, তারা দাউদ ইব্রাহিমের উপর ভ্রমণ নিষেধাজ্ঞার পাশাপাশি অস্ত্র নিষিদ্ধ করার এবং তার তহবিল জমা করার নির্দেশ দিয়েছে। এটি পাকিস্তানের তরফ থেকে প্রথম সরকারি বিবৃতি যে, দাউদ ইব্রাহিম পাকিস্তানেই আশ্রয় নিয়েছেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে দুর্বল পদক্ষেপের আরও একটা নিদর্শন রাখ পাকিস্তান।

এফএটিএফকে প্রভাবিত করতে পাকিস্তান শনিবার বলেছে, নিষিদ্ধ ৮৮টি সন্ত্রাসবাদী দল ও তাদের নেতাদের উপর কঠোর আর্থিক নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দাউদ ইব্রাহিম ছাড়াও এর মধ্যে রয়েছে আরও এক মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী হাফিজ সঈদ ও মাসুদ আজহার। পাকিস্তান সরকার এই দলগুলি এবং ব্যক্তিদের সমস্ত স্থাবর ও অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার এবং তাদের ব্যাংক অ্যাকাউন্ট হিম করার আদেশ দিয়েছে বলেও জানা গেছে।

English summary
Pakistan finally admitted that India's most-wanted underworld don Dawood Ibrahim lives in Karachi. He lives in a building called the 'White House'.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X