মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রতিরক্ষা বিষয়ক সম্পর্ক ছিন্ন করল পাকিস্তান, দাবি পাকমন্ত্রীর

  • Posted By:
Subscribe to Oneindia News

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে পাকিস্তানকে আর্থিক সাহায্য বন্ধ করার হুমকি দিয়ে ছিলেন খোদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তারপর প্রায় ২ বিলিয়ন মার্কিন ডলারের সাহায্য ফিরিয়ে নেয় ওয়াশিংটন। ফলে কূটনৈতিকভাবে খানকিটা ব্যাকফুটে চয়ে যায় পাকিস্তান। এই গোটা বিষয়টি নিয়ে ক্ষোভে ফুটতে থাকে পাকিস্তান। এবার ক্ষোভের মুখে পাকিস্তানের সঙ্গে সব সম্পর্ক চুকিয়ে দেওয়ার কথা ঘোষণা করলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খুররাম দস্তগির খান । যদিও এই দাবি উড়িয়ে দিয়েছে ট্রাম্প প্রশাসন।

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে প্রতিরক্ষা বিষয়ক সম্পর্ক ছিন্ন করল পাকিস্তান, দাবি পাকমন্ত্রীর

[আরও পড়ুন:নাজিব আহমেদের পর ফের নিখোঁজ জেএনইউ-এর অপর এক ছাত্র ]

তবে, ভরা সভায় পাক প্রতিরক্ষামন্ত্রীর এই ঘোষণা কী আদৌ সরকারী ঘোষণা? তা নিয়ে উঠছে নানা প্রশ্ন। যদিও ইসলামাবাদ থেকে ঘোষিত পাক প্রতিরক্ষামন্ত্রীর এই বক্তব্যকে নস্যাৎ করে দিয়েছে ওয়াশিংটন। এদিকে, পাকিস্তানের সংবাদমাধ্যম দ্যা নিউজ জানিয়েছে, পাক প্রতিরক্ষা মন্ত্রী খুররাম দস্তগীরের দাবি, পাকিস্তান এবার কড়া ভাষায় বার্তালাপ করবে মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে। উল্লেখ্য, এর আগে ওয়াশিংটন দাবি করে, আফগানিস্তান ও পাকিস্তান সহ বেশ কিছু জায়গায় পাকিস্তান জঙ্গিদের মদত দিচ্ছে ইসলামবাদ । এতেই ক্ষুব্ধ হয় পাকিস্তান।

খুররাম দস্তাগীর জানিয়েছেন, পাকিস্তানি আর্থিক সাহায্য তুলে নেওয়ার কোনও গুরুত্বই নেই পাকিস্তানের কাছে। পাশাপাশি তিনি জানান, ওয়াশিংটনের সঙ্গে যাবতীয় প্রতিরক্ষামূলক সম্পর্ক শেষ করেছে পাকিস্তান। যদিও মার্কিন দূতাবাসের তরফে জানানো হয়েছএ, এই মর্মে কোনও বার্তা ইসলামাবাদের তরফে তাঁরা পাননি।

[আরও পড়ুন:রক্তমাখা এ কোন 'পরী'! দেখুন অনুষ্কার এই ভিডিওটি ]

English summary
Amid growing tension over US' suspension of most security aid and the delivery of military equipment to Pakistan, Islamabad has suspended all intelligence and defence cooperation with Washington.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.