• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের হবে সার্জিক্যাল স্ট্রাইক! আতঙ্কিত পাকিস্তান সেনা বাড়াচ্ছে কাশ্মীর সীমান্তে

২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইকের ক্ষত এখনও দগদগে পাকিস্তানের গায়ে। পাকিস্তানের মাটিতে ঢুকে যেই ভঙ্গিতে আইএসআই মদতপুষ্ট জঙ্গিদের ভারত খতম করেছিল, তাতে ঘুম উড়েছিল পাকিস্তানের। এদিকে ফের আমনই একটি সার্জিকাল স্ট্রাইক হতে পারে বলে আশঙ্কা তৈরি হয়েছে পাকিস্তানের। যার জেরে তোড়জোর শুরু করে দিয়েছে পাকিস্তানি সেনা।

কী বলছে আইএসআই-এর রিপোর্ট

কী বলছে আইএসআই-এর রিপোর্ট

পাকিস্তানি গুপ্তচর সংস্থা আইএসআই সম্প্রতি এই সংক্রান্ত একটি সতর্কতা জারি করে সেই দেশে। যার পর থেকে সীমান্তে জওয়ানদের সংখ্যা বাড়াতে শুরু করে দেয় পাকিস্তানি সেনা। পাকিস্তানি গুপ্তচর সংস্থা নাকি থবর দিয়েছে কৃষক আন্দোলন থেকে নজর ঘোরাতেই পাকিস্তানকে নিশানা করতে পারে নরেন্দ্র মোদী সরকার।

বৈঠকে বসেন আইএসআই প্রধান

বৈঠকে বসেন আইএসআই প্রধান

পাকিস্তানি রিপোর্ট অনুযায়ী, দিল্লিকে যেভাবে কৃষকরা ঘিরে রেখেছে, তাতে প্রবল চাপে রয়েছে নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার। এই আবহে এই আন্দোলন থেকে ফোকাস ঘুরিয়ে দিতেই মোদী সরকার পাকিস্তানকে নিশানা করতে পারে। এই বিষয়ে জরুরি বৈঠকেও বসেছে আইএসআই প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফৈয়াজ হামিদ।

পাকিস্তানি সংবাদমাধ্যমের অভিযোগ

পাকিস্তানি সংবাদমাধ্যমের অভিযোগ

এই আবহে পাকিস্তানি সংবাদমাধ্যমের অভিযোগ, ২০১৬ সালে কোনও কারণ ছাড়াই পাকিস্তানের মাটিতে আক্রমণ চালিয়েছিল ভারত। ফের তার পুনরাবৃত্তি হতে পারে। তাদের আরও অভিযোগ, তেহরিক-ই-তালিবান গোষ্ঠীর সঙ্গে নাকি গোপন আঁতাত রয়েছে ভারতের। পাকিস্তানের বিরুদ্ধে তাদের উস্কে দেওয়া হচ্ছে।

সীমান্তে নজর রেখেছে ভারত

সীমান্তে নজর রেখেছে ভারত

এদিকে পাকিস্তানের এই ভিত্তিহীন অভিযোগ উড়িয়ে দিয়েছে ভারত। তবে আশঙ্কা তাতে কাটেনি। কারণ কূটনৈতিক বিশেষজ্ঞজেদ মতে, সীমান্তে বারংবারে সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে চলেছে পাকিস্তানি সেনারা। পাশাপাশি পাক সেনার মদতে জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা চালছে অনবরত। শুধু তাই নয়, চিনের মদতে আইএসআই জঙ্গিদের ড্রোন পাইয়ে দিয়েছে বলেও খবর। এই আবহে ভারতীয় বাহিনীর তিনটি ব্যাটেলিয়ন সীমান্তে নজর রেখে বসে আছে।

মমতাকে চ্যালেঞ্জ জানাতে ঘর গোছাচ্ছেন শুভেন্দু! নয়া পথ চলা শুরু নন্দীগ্রাম থেকেই

English summary
Pakistan bracing for another surgical strike by beefing army men near Kashmir LoC after ISI report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X