• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার পাকিস্তানেও নিষিদ্ধ চিনা অ্যাপ টিকটক, বেজিংকে রাগিয়ে কেন এমন সিদ্ধান্ত ইমরানের?

ভারত-আমেরিকা ইতিমধ্যেই চিনের জনপ্রিয় অ্যাপ টিকটক নিষিদ্ধ বলে ঘোষণা করেছিল। তবে মূলত নিরাপত্তা ও তথ্য চুরির অভিযোগ এনে এই চিনা অ্যাপ নিষিদ্ধ করা হয়েছিল। তবে এবার চিনের এই অ্যাপ নিষিদ্ধ করতে চলেছে বেজিংয়ের বন্ধু ইসলামাবাদও। এবং পাকিস্তানের এহেন সিদ্ধান্তেই অবাক গোটা বিশ্ব।

চিনের মাথাব্যথার কারণ

চিনের মাথাব্যথার কারণ

টিকটক নিষিদ্ধ করার ইমরান খানের এই সিদ্ধান্ত নিঃসন্দেহে চিনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াবে। জানা গিয়েছে, টিকটকের কনটেন্ট নিয়ে আপত্তির কারণেই পাকিস্তানে এহেন সিদ্ধান্ত নিতে চলেছে। অ্যাপে আপলাড হওয়া ভিডিও নিয়ে পাকিস্তানের বিভিন্ন স্তরের মানুষ এর আগে আপত্তি জানিয়েছিল।

পাকিস্তান টেলিকমিউনিকেশন মন্ত্রকের বক্তব্য

পাকিস্তান টেলিকমিউনিকেশন মন্ত্রকের বক্তব্য

পাকিস্তান টেলিকমিউনিকেশন মন্ত্রকের তরফে বলা হয়েছে, টিকটককে এর আগে আপত্তিকর কনটেন্ট আপলোড আটকানোর বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছিল টিকটককে। কিন্তু তারা সেই কাজটি করতে ব্যর্থ হয়েছে। তাই এই অ্যাপ নিষিদ্ধ করা হচ্ছে। তবে শর্ত মানলে ফের পাকিস্তানের বাজার ফিরে আসতে পারে টিকটক।

কোন ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে শর্তে

কোন ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে শর্তে

অশ্লীল বা আপত্তিজনক কনটেন্ট আপলোড হওয়ার আগে আটকানোর ব্যবস্থা করার কথা বলা হয়েছে শর্তে। জুলাই মাসে পাক সরকারের সঙ্গে টিকটকের বৈঠকেও একই শর্ত রাখা হয়েছিল। এর আগে একই কারণ দেখিয়ে লাইভ স্ট্রিমিং অ্যাপ বিগো নিষিদ্ধ করেছিল পাকিস্তান।

 ইমরান খান খুবই চিন্তিত

ইমরান খান খুবই চিন্তিত

পাকিস্তানের টেলিকমিউনিকেশন মন্ত্রী শিবিল ফারাজে়র এই বিষয়ে আগেই বলেছিলেন, নিয়ে প্রধানমন্ত্রী ইমরান খান খুবই চিন্তিত। এই ধরনের সোশ্যাল মিডিয়া অ্যাপ আদতে অশ্লীল ভিডিও প্রকাশ করে সমাজে একটা নেতিবাচক প্রভাব ফেলছে। তাই পাকিস্তানের সমাজকে আরও তলানিতে নিয়ে যাওয়ার আগেই সেগুলির বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

FATF-এর চোখ রাঙানি থোড়াই কেয়ার, কাশ্মীরে জঙ্গিদের অস্ত্র পাচারের চেষ্টা জারি পাকিস্তানের

English summary
Pakistan bans Chinese short video app TikTok sighting obscenity and negative impact on youth
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X