• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর অশান্ত করতে চিন-পাকিস্তান আঁতাতের পর্দা ফাঁস! কীভাবে নাশকতার ছক কষছে ISI?

চিনা ড্রোন ব্যবহার করেই কাশ্মীরে নাশকতার ছক কষছে পাকিস্তানি জঙ্গিদের। সম্প্রতি এই তথ্যই পেয়েছেন গোয়েন্দারা। ভারতীয় গোয়েন্দারা জানিয়েছে যে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই-এর মদতপুষ্ট জঙ্গি সংগঠনের হাতে চিনের তৈরি ড্রোন তুলে দেওয়া হচ্ছে। যার সাহায্যে সেই জঙ্গি সংগঠন ভারতে অস্ত্র পাচার সহ বিভিন্ন ভাবে নাশকতার ছক কষছে।

পাঞ্জাব সীমান্তেও সম্প্রতি গতিবিধি বেড়েছে জঙ্গিদের

পাঞ্জাব সীমান্তেও সম্প্রতি গতিবিধি বেড়েছে জঙ্গিদের

জানা গিয়েছে কাশ্মীরের পাশাপাশি পাঞ্জাব সীমান্তেও সম্প্রতি গতিবিধি বাড়িয়েছে পাক মদতপুষ্ট জঙ্গিরা। দিল্লিতে জঙ্গি দমন শাখার গোয়েন্দারা জানিয়েছে, আগে ছোটো ছোটো ড্রোনে করে অস্ত্র পাচারের চেষঅটা চালাত জঙ্গিরা। এখন তাদের হাতে চিনের তৈরি আরও বড় ড্রোন এসেছ। এর সাহায্যে তারা এক একবারে আরও বেশি অস্ত্র পাচার বা নাশকতা চালাতে সক্ষম।

সক্রিয় হয়েছে খালিস্তানি জঙ্গিরা

সক্রিয় হয়েছে খালিস্তানি জঙ্গিরা

এদিকে শুধু কাশ্মীরি বিচ্ছিনতাবাদী নয়, সাম্প্রতিক রিপোর্টে দেখা গিয়েছে পাকিস্তানের মদতপুষ্ট খালিস্তানি জঙ্গিরাও চিনা ড্রোনের মাধ্যমে পাঞ্জাবে অশান্তি ছড়াতে চাইছে। এই প্রেক্ষিতে পাঞ্জাব পুলিশ দিল্লির কাছে আবেদন জানিয়েছে যাতে সীমান্তে ব়্যাডার ব্যবস্থা বসাতে, যাতে জঙ্গিরা এহেন ড্রোন হামলা বা ড্রোনের মাধ্যমে অস্ত্র পাচারের চেষ্টা চালালে তা নস্যাৎ করা যায়।

ড্রোনের ব্যবহারের আশঙ্কা বাড়ছে

ড্রোনের ব্যবহারের আশঙ্কা বাড়ছে

কাশ্মীরে নিয়ন্ত্রণরেখায় জঙ্গিদের হেলিকপ্টার এবং ড্রোনের ব্যবহারের আশঙ্কা বাড়ছে। কয়েকদিন আগেই পাক অধিকৃত কাশ্মীর থেকে ভারতে অস্ত্র পাচারের লক্ষ্যে ড্রোন ব্যবহার করেছিল জঙ্গিরা। পাঞ্জাবেও একই ভাবে ড্রোন ব্যবহার করতে দেখা গিয়েছে পাকিস্তানকে।

সেনা জওয়ানদের ড্রোন প্রতিহত করার প্রশিক্ষণ

সেনা জওয়ানদের ড্রোন প্রতিহত করার প্রশিক্ষণ

জানা গিয়েছে গত এক বছরের ব্যবধানে শুধু পাঞ্জাবেই সীমান্তরক্ষী বাহিনী ৪টি চিনা ড্রোন গুলি করে নামিয়েছে। এগুলির মাধ্যমে মাদক দ্রব্য সব আগ্নেয়াস্ত্র পাচারের প্রচেষ্টা চালাচ্ছিল জঙ্গিরা। এই আবহে এবার সেনা জওয়ানদের ড্রোন প্রতিহত করার প্রশিক্ষণ দেওয়া হচ্ছে উপত্যকার ঘাঁটিতে।

জঙ্গিদের মোকাবিলার জন্য সবরকমভাবে প্রস্তুত হচ্ছে সেনা

জঙ্গিদের মোকাবিলার জন্য সবরকমভাবে প্রস্তুত হচ্ছে সেনা

পাকিস্তানের তরফেও নানারকম প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। জঙ্গিদের ড্রোন নিয়ন্ত্রণ করা এবং উপত্যকায় তা ব্যবহারের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এই মুহূর্তে ভারতীয় সেনাকেও সবরকমভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। জঙ্গিদের মোকাবিলার জন্য সবরকমভাবে প্রস্তুত হচ্ছে সেনা।

কলকাতাঃ আমফান দুর্নীতিতে হাইকোর্টের নির্দেশকে স্বাগত জানালেন মুকুল রায়

English summary
Pakistan backed terrorist groups and ISI using China's drones to create unrest in Punjab, Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X