• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশের জালে মুম্বই হামলার মাস্টার মাইন্ড লকভি, চাপে পড়ে গ্রেফতারি পাকিস্তানের

চাপে পড়ে শেষে মুম্বই হামলার মাস্টারমাইন্ডকে গ্রেফতার করল পাকিস্তান। লস্কর-ই-তৈবা জঙ্গি জাকির উর রহমান লকভিকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে নাশকতায় আর্থিক মদতের অভিযোগ দায়ের করা হয়েছে। ২০১৫ সালে গ্রেফতার হয়েও জামিনে ছাড়া পেয়েছিলেন লকভি। পাঞ্জাব প্রদেশে এনকাউন্টার চলার সময় ধরা পড়েছিলেন লস্কর জঙ্গি। তবে এবার কোথা থেকে তিনি গ্রেফতার হয়েছিলেন তা এখনও প্রকাশ্যে আনেনি পাকিস্তান পুলিশ।

পুলিশের জালে মুম্বই হামলার মাস্টার মাইন্জ লকভি, চাপে পড়ে গ্রেফতারি পাকিস্তানের

পাকিস্তান পুলিশের কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্টের অফিসাররা জানিয়েছেন লাহোরে তাঁকে রাখা হয়েছে। একটি ডিসপেন্সারি চালাতেন লাখভি(৬১) লস্কর জঙ্গি। সেখান থেকেই নাশকতার টাকা সরবরাহ করা হত। এমনকী নিজের কাজেও এই অর্থ ব্যবহার করতেন লকভি। রাষ্ট্রপুঞ্জের চিহ্নিত জঙ্গিদের মধ্যে একজন লকভি। লাহোরে অ্যান্টি টেরোরিজম আদালতে তাঁর বিচার হবে।

প্রসঙ্গত উল্লেখ্য জঙ্গি নাশকতায় আর্থিক সাহায্যের অভিযোগে আন্তর্জাতিক মহলে গত কয়েক বছর ধরেই কোণঠাসা পাকিস্তান। সেকারণেই আন্তর্জাতি আর্থিক সাহায্যে থেকেও বঞ্চিত করা হয়েছে পাকিস্তানকে। একাধিক জঙ্গি নাশকতার কাজে পাকিস্তান আর্থিক সাহায্য করে থাকে বলে অভিযো উঠেেছ। এই নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে সরব হয়েছে আমেরিকাও। এর আগে হাফিজ সইদকে নিয়েও একই ভাবে পাকিস্তান কোণঠাসা হয়ে বসেছিল।

English summary
Pakistan arrested Mimbai attack mastermind Zaki-ur-Rahaman-Lakvi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X