কাশ্মীর সমস্যা মেটাতে জঙ্গি হাফিজ সইদের মুখাপেক্ষী পাকিস্তান! যা জানালেন পাক সেনা প্রধান

  • Posted By:
Subscribe to Oneindia News

কাশ্মীর সমস্যা মেটাতে অসহায় পাকিস্তানি সেনা এখন জঙ্গি হাফিজ সইদের মুখেপেক্ষী হয়ে রয়েছে। হাবেভাবে অন্তত এমনই দাবি পাকিস্তানের সেনা প্রধান জেনারেল কোমর জাভেদ বাজওয়ার। তিনি জানিয়েছেন, কাশ্মীর সমস্যা মেটাতে বড় ভূমিকা পালন করতে পারে জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদ।

কাশ্মীর সমস্যা মেটাতে জঙ্গি হাফিজ সইদের মুখাপেক্ষী পাকিস্তান! যা জানালেন পাক সেনা প্রধান

ইসলামাবাদের সেনেট কমিটির সঙ্গে একটি 'ইন ক্যামেরা সেশন'-এ বাজওয়া বেশ কিছু বিষয়ে কথা বলেন। তাই মধ্যে জঙ্গি দমন প্রসঙ্গে কথা বলতে গিয়ে বাজওয়া বলেন, অন্য়ান্য সাধারণ পাকিস্তানেীদের মতো জামাদ উদ দাওয়া প্রধান হাফিজ সইদও কাশ্মীর ইস্যু নিয়ে উদ্যোগ নিতে পারে। প্রসঙ্গত প্রাক্তন পাকিস্তানি প্রেসিডেন্ট পরভেজ মুশারফও এর আগে একই সুরে জানান, লস্কর-ই-তৈবা ও জামাত-উদ -দাওয়া 'দেশপ্রেমিক' সংগঠন। পাকিস্তানের নিরাপত্তার জন্য এদের সঙ্গে জোট বাঁধতেও তিনি প্রস্তুত।

উল্লেখ্য, এই হাফিজ সইদই ২৬/১১ মুম্বই হামলার মূলচক্রী। যে ঘটনা মুম্বইকে রক্তবন্যায় ভাসিয়ে দিয়েছিল পাকিস্তানি সংগঠন লস্কর-ই তৈবার জঙ্গিরা। শুধু তাই নয়, জঙ্গি হাফিজ সইদেকে আন্তর্জাতিক জঙ্গির তকমা দিয়েছে রাষ্ট্রসংঘ। হাফিজের সন্ত্রাস ইস্যুতে ইসলামাবাদকে ক্রমাগত চাপ দিচ্ছে ওয়াশিংটনও। এরকম এক পরিস্থিতিতে কিছুদিন আগেই গৃহবন্দি অবস্থা থেকে সদ্য মুক্তি পাওয়া এই জঙ্গিকে নিয়ে পাকিস্তান সেনার ওই বয়ান রীতিমত তাৎপর্যপূর্ণ হয়ে রইল দক্ষিণ এশিয়ার রাজনৈতিক প্রেক্ষাপটে।

English summary
Pakistan Army Chief Gen. Qamar Javed Bajwa on Wednesday said that Jamaat-ud-Dawah chief and the Mumbai attack mastermind Hafiz Saeed can play an ‘active role’ to resolve the Kashmir conflict, as every other citizen of Pakistan, reports ANI

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.