• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ডিউটির সময় শেষ! রানওয়েতে বিমান রেখেই বিশ্রামে গেলেন পাক-পাইলট

Google Oneindia Bengali News

শুধু পাকিস্তান সরকারই নয়, কর্মচারীদের কারনেও বিভিন্ন সময়ে সে দেশের সাধারণ মানুষকে বিভিন্ন সময়ে সমস্যার মধ্যে পড়তে হয়। আর সেই ঘটনায় একাধিক উদাহারণ রয়েছে। তবে সম্প্রতি পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারলায়েন্সের এক পাইলটের কাজে রীতিমত হুলস্থুল কাণ্ড।

গত রবিবার ওই পাইলট সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ইসলামাবাদ আসছিল। লম্বা যাত্রার কারন এবং খারাপ আবহাওয়ার কারনে বিমানটিকে Dammam বিমানবন্দরে নামান ওই পাইলট।

বিমানটিকে ওড়ানোর সময় যখন আসে...!

বিমানটিকে ওড়ানোর সময় যখন আসে...!

কিন্তু যখন দ্বিতীয়বারের জন্যে বিমানটিকে ওড়ানোর সময় আসে সেই সময়ে পাকিস্তানের পাইলট স্পষ্ট করে জানিয়ে দেন, তাঁর ডিউটি শেষ হয়ে গিয়েছে। এমনকি বিমান ওড়াবেন না বলে স্পষ্ট করে জানিয়ে দেন ওই পাক পাইলট। আর পাইলটের এহেন বক্তব্য শুনে রীতিমত অবাক হয়ে যান বিমানে থাকা যাত্রীরা। শুধু তাই নয়, রীতিমত ওই পাইলটের বিরুদ্ধে ক্ষোভও প্রকাশ করতে থাকেন বিমান যাত্রীরা।

কি বলছে পিআইএ?

কি বলছে পিআইএ?

পিআইএ'র তরফে জানানো হয়েছে যে বিমান পিকে--9754 রিয়াদ থেকে পাকিস্তানের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল। কিন্তু খারাপ আবহাওয়ার কারনেই মুলত Dammam বিমানবন্দরে নামানো হয় ওই বিমানটিকে। এমনটাই পাকিস্তান এয়ার লাইন্সের তরফে দাবি করা হয়েছে। শুধু তাই নয়, পরিস্থিতি ঠিক হলে যখন পাইলটকে বিমানটিকে ইসলামাবাদে নিয়ে যাওয়ার কথা বলা হয় তখন তিনি অস্বীকার করেন। এবং স্পষ্ট জানিয়ে দেন ডিউটি শেষ...আর কোথাও যাব না। আর এরপরেও বিমানে থাকা যাত্রীরা উত্তেজিত হয়ে পড়েন। যদিও পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সুরক্ষাকর্মীদের ডাকা হয় বলে পিআইএ'র তরফে জানানো হয়েছে।

 সাফাইয়ে কি বলছে পিআইএ

সাফাইয়ে কি বলছে পিআইএ

এই ঘটনায় রীতিমত প্রশ্নের মুখে পড়েছে পাকিস্তান এয়ারলাইন্স। সংস্থার তরফে জানানো হয়েছে যে, লম্বা সময়ের জন্যে বিমান ওড়ানোর জন্যে পাইলটের বিশ্রামের প্রয়োজন হয়। আর সেই কারনে সেই ব্যবস্থা করা হয়েছিল বলে দাবি পাকিস্তান ইন্টারন্যাশানাল এয়ারলায়েন্সের। পিআইএ'র তরফে নভেম্বর মাসেই ঘোষণা করা হয়েছিল যে পাকিস্তান এবং সৌদি আরবের মধ্যে বিমান পরিষেবা আরও বাড়ানো হয়। সেই মতো পাকিস্তানের একাধিক বিমান বন্দর থেকে সৌদি আরব যাওয়ার বিমান বাড়ানো হয়েছে।

এমন ঘটনা নতুন কিছু নয়

এমন ঘটনা নতুন কিছু নয়

পাকিস্তান এয়ারলাইন্সে এমন ঘটনা নতুন কিছু নয়। এমন ভুরি ভুরি উদাহারণ রয়েছে। সে দেশের পাইলটদের এমন একটা কাজ রীতিমত অবাক করে দিয়েছে বিশ্বের মানুষকে। চেষ্টা করেও পাইলটদের বদল করা যায়নি! সেই একই ঘটনার পুনঃরাবৃত্তি। তবে এবার একটটু অন্য ধরনের।

English summary
Pakistan Airlines pilot left flight amid runway, claims his duty is over
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X