• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা টীকার আর প্রয়োজন নেই, মহামারীর দিন ফুরিয়ে এসেছে, বলছেন অক্সফোর্ডের গবেষকরা

করোনা টীকার আর প্রয়োজন নেই। শক্তি হারিয়ে করোনা এখন সাধারণ ফ্লুয়ের আকার নিচ্ছে। করোনায় বিপর্যস্ত বিশ্ববাসীকে নতুন আশা দেখালেন অক্সফোর্ডের মহামারী গবেষক সুনেত্রা গুপ্তা। তিনি দাবি করেছেন প্রবীণরা ছাড়া করোনা নিয়ে এখন আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই। এমনকী লকডাউনেরও প্রয়োজন নেই বলে জানিয়েছেন তিনি।

করোনা টীকার প্রয়োজন নেই

করোনা টীকার প্রয়োজন নেই

করোনা সংক্রমণে বিপর্যস্ত গোটা বিশ্ব। মহামারীর কোপ থেকে বাঁচতে প্রতিষেধক তৈরিতে ঝাঁপিয়ে পড়েছে। প্রায় সবদেশই করোনা টীকা আবিস্কারের জন্য জোর গবেষণা শুরু করে দিয়েছে। ঠিক এই পরিস্থিতিতে সব উত্তেজনায় এক প্রকার জল ঢেলে দেওয়ার মতোই কথা বলেছেন অক্সফোর্ডের মাহামারী গবেষক। তিনি বলেছেন, এখন করোনা ভাইরাস যে পরিস্থিতিতে রয়েছে তাতে বিশ্বের সিংহভাগ মানুষেরই টীকার কোনও প্রয়োজন নেই।

সাধারণ ফ্লু ছাড়া কিছুই নয় করোনা

সাধারণ ফ্লু ছাড়া কিছুই নয় করোনা

কয়েক মাস আগে পর্যন্ত করোনার যে দাপট গোটা বিশ্বে ছিল তার সিকিভাগও এখন শক্তিনেই বলে জানিয়েছেন অক্সফোর্ডের মহামারী গবেষক সুনেত্রা গুপ্তা। তিনি জানিয়েছেন করোনা এখন সাধারণ ফ্লুয়ের আকার নিয়েছে। যেমন মরশুমের সর্দিকাশি জ্বর হলে সংক্রমণের আশঙ্কা থাকে। ঠিক তেমনই অবস্থায় রয়েছে করোনা সংক্রমণ। সাদামাটা ইনফ্লুয়েঞ্জার মতোই হয়ে যাবে করোনা ভাইরাসের সংক্রমণ।

শক্তি হারাচ্ছে করোনা

শক্তি হারাচ্ছে করোনা

হঠাৎ করে নতুন একটা ভাইরাস অস্তিত্ব জানান দিয়েছে পৃথিবীতে। তাই আতঙ্কিত হয়ে পড়েছিলেন সকলে। মৃত্যু হচ্ছিল ভাইরাস সংক্রমণে। তাতেই মহামারীর আকার নিয়েছিল এই সংক্রামক ব্যাধি। কিন্তু সেই তেজ আর শক্তি নেই করোনা ভাইরাসের। মানুষের শরীরের মধ্যে করোনাকে ধারণ করার শক্তি তৈরি হয়ে গিয়েছে। ১০-১৫ দিনের ভাইরাস ফ্লুয়ের মতোই হয়ে গিয়েছে করোনা ভাইরাস। প্রাকৃিতক নিয়মেই এর অস্তিত্ব একদিন ফুরিেয় যাবে। এমনই দাবি করেছেন অক্সফোর্ডের মহামারী গবেষক।

লকডাউন বৃথা

লকডাউন বৃথা

করোনা সংক্রমণ রুখতে লকডাউনের পথে হাঁটছে যেসব দেশ, সেখানে সেখানে নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে। তাই লকডাউন করে ভাইরাস সংক্রমণ রোখার উপায় খুব একটা কাজে আসবে না। করোনাকে জীবনের অংশ করে নিতে হবে । কারণ এটা সাধারণ একটা ইনফ্লুয়েঞ্জার মতোই রয়ে যাবে। দেশে সুস্থতার হারে বৃদ্ধি কিন্তু সেদিকেই ইঙ্গিত করছে।

রেলে বেসরকারীকরণ নিয়ে সরব মহম্মদ সেলিম

করোনা আক্রান্তের সংস্পর্শ! মন্ত্রী, সাংসদ-সহ রাজ্যের একদল রাজনীতিক হোম কোয়ারেন্টাইনে

English summary
Oxford epidemiologist says Coronavirus Vaccine won't need it's now act like a normal flue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X