• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা বিধ্বস্ত আমেরিকাতেও ট্রাম্পকে হারিয়ে দিতে পারেন জো বিডেন, ইঙ্গিত জনমত সমীক্ষায়

  • |

বিশ্বজুড়ে করোনার প্রকোপ বৃদ্ধির মধ্যেও নিজের প্রভাব বাড়িয়ে চলেছেন মার্কিন ডেমোক্র্যাটিক দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বিডেন। ২০২০-এর নির্বাচনে বর্তমান মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে ভোটের নিরিখে পিছনে ফেলতে পারেন, মঙ্গলবারে এমনটাই জানা গেল রয়টার্স/ইপসস কর্তৃক জনমত সমীক্ষায়।

কী বলছে জনমত সমীক্ষা

কী বলছে জনমত সমীক্ষা

সোমবার ও মঙ্গলবার জুড়ে অনলাইনে ১১০০ জন মার্কিন যুবক-যুবতীদের উপর করা জনমত সমীক্ষায় উঠে আসে যে, নথিভুক্ত ভোটারদের প্রায় ৪৬% জো বিডেনকে সমর্থন করছেন ও ৪০% ট্রাম্পের সমর্থনে। ৬ই মার্চ থেকে ৯ই মার্চের মধ্যে করা অন্য এক জনমত সমীক্ষায় জো বিডেন ১পয়েন্টে এগিয়ে ছিলেন, কিন্তু এই সমীক্ষায় পার্থক্য বেড়ে হয়েছে ৬%।

ট্রাম্পের দূরদর্শিতার অভাব

ট্রাম্পের দূরদর্শিতার অভাব

করোনা মহামারীর আবহে জো বিডেনের রাজনৈতিক ভাবমূর্তি কোনোভাবেই ক্ষুণ্ন হয়নি। অন্যদিকে, আমেরিকায় হুহু করে করোনার প্রকোপ বাড়ায় ট্রাম্পের ভাবমূর্তি অনেকটাই নষ্ট হয়েছে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। এখনও পর্যন্ত আমেরিকায় ১,৮৪,০০০জন আক্রান্ত ও প্রায় ৩৭০০জনের মৃত্যু হয়েছে।

জো বিডেন কিভাবে এগিয়ে ট্রাম্পের থেকে?

জো বিডেন কিভাবে এগিয়ে ট্রাম্পের থেকে?

করোনার আঘাতে দিশেহারা মার্কিন মুলুক। প্রত্যহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে দুরদর্শন ও অন্যান্য মাধ্যমে রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প মার্কিনিদের ভাইরাসের বিরুদ্ধে সচেতন করে চলেছেন। অন্যদিকে,লকডাউনের জেরে ব্যাহত হয়েছে জো বিডেনের রাজনৈতিক কর্মসূচি, বন্ধ করতে হয়েছে করোনার জন্য অনুদান সংগ্রহের কাজ। তবুও জনমত সমীক্ষায় এমন ফলাফলের কারণ হিসেবে উঠে আসছে গত কয়েক সপ্তাহে মৃতের সংখ্যা, যার কারণ হিসেবে অনেকে সরকারি গাফিলতির দিকেই নির্দেশ করছেন। ফলে দ্রুত বদলেছে ভোটারদের সিদ্ধান্ত। যদিও সমীক্ষায় দেখা গেছে যে, প্রায় ৪৪% ট্রাম্পের কর্মপদ্ধতি ও প্রায় ৪৮% ট্রাম্পের তৎপরতাকে পছন্দ করেছেন।

প্রাথমিকভাবে করোনা রুখতে ব্যর্থ মার্কিন সরকার

প্রাথমিকভাবে করোনা রুখতে ব্যর্থ মার্কিন সরকার

প্রাথমিক পর্যায়ে করোনাকে ততোধিক গুরুত্ব দেননি ট্রাম্প। স্বাস্থ্যসুরক্ষায় অনুদান ও স্বাস্থ্য সম্পর্কিত সামগ্রীর যোগান বাড়ানোর যে প্রস্তাব গভর্নররা দেন, তা এড়িয়ে যান ও করোনা রুখতে লকডাউনের নির্দেশ দিতে দোনামনা করেন ট্রাম্প। ফলাফল এখন সকলের সামনে। সমীক্ষায় উঠে এসেছে যে প্রায় ৮৯% মার্কিন নাগরিক স্বাসপ্ৰশ্বাসজনিত রোগ নিয়ে বর্তমানে চিন্তিত।

সমীক্ষায় উঠে এসেছে কিছু অস্বস্তিকর তথ্য

সমীক্ষায় উঠে এসেছে কিছু অস্বস্তিকর তথ্য

উক্ত সমীক্ষায় উঠে এসেছে যে ২৬% মার্কিন প্রাপ্তবয়স্ক জানিয়েছেন, তাঁদের চাকরি চলে গেছে এবং কিছুক্ষেত্রে দোকান-বাজার বন্ধ থাকায় তাঁরা কর্মশূন্য। গত সপ্তাহের একটি সমীক্ষার থেকে এই সংখ্যা প্রায় ৩% বেড়েছে।

কিছুটা স্বস্তিতে অন্য রোগীরা, খুলল কলকাতা মেডিকেল কলেজের জরুরি বিভাগকিছুটা স্বস্তিতে অন্য রোগীরা, খুলল কলকাতা মেডিকেল কলেজের জরুরি বিভাগ

English summary
opinion poll says even in corona devastated america joe biden can defeat trump
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X