• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুলভূষণের মামলা লড়তে পারবে পাকিস্তানিই, চাপ তৈরি করছে ইমরানরা

আন্তর্জাতিক আদালতের নির্দেশ মানতে নারাজ পাকিস্তান। কুলভূষণ যাদবকে ভারতীয় আইনজীবীর সহযোগিতা দেওয়ার নির্দেশ দিয়েছিল আন্তর্জাতিক আদালত। কিন্তু এখন পাকিস্তান দাবি করছে কেবল মাত্র পাকিস্তানিই কুলভূষণের হয়ে আদালতে লড়তে পারবে।

কুলভূষণকে আইনি সহায়তা

কুলভূষণকে আইনি সহায়তা

আন্তর্জাতিক আদালতের নির্দেশ মেনেই ভারতের পক্ষ থেকে পাকিস্তানে বন্দি কুলভূষণ যাদবকে আইনি সহায়তা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বেশ কয়েকবার পাকিস্তানের ভারতীয় দূতাবাসের মাধ্যেমে কুলভূষণের সঙ্গে সাক্ষাত করে আইনজীবীরা কথা বলেছেন। এই নিয়েও সমস্যা তৈরি করেছিল পাকিস্তান। জেলের পাহারাদারের উপস্থিতিতে কুলভূষণের সঙ্গে কথা বলতে হত ভারতীয় আইনজীবীকে। তাতে আপত্তি জানায় ভারত। এবার নতুন যুক্তি দিতে শুরু করেছে তারা। পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হয়েছে কোনও পাকিস্তানিই আদালতে কুলভূষণের হয়ে মামলা লড়তে পারবেন।

পাকিস্তানের অসহযোগিতা

পাকিস্তানের অসহযোগিতা

আন্তর্জাতিক আদালত নির্দেশ দিলেও কুলভূষণের মামলা লড়া নিয়ে অসহযোগিতা শুরু করেছে পাকিস্তান। সেনা আদালত থেকে মামলা সরাতে দিচ্ছে না তারা। একই সঙ্গে ভারতের আইনি সহায়তা নিয়েও চাপ তৈরি করছে। এই নিয়ে নতুন করে টানা পোড়েন শুরু হয়েছে।

কুলভূষণের ফাঁসির সাজা

কুলভূষণের ফাঁসির সাজা

ভারতীয় চর সন্দেহে নৌসেনার প্রাক্তন আধিকারিক কুলভূষণ যাদবকে গ্রেফতার করে পাকিস্তান। কোনও রকম পাসপোর্ট ভিসা ছাড়াই তাঁকে পাকিস্তানে ঘুরতে দেখা গিয়েছিল। পাক সেনা আদালত তাঁকে ফাঁসির সাজা দেয়। কিন্তু তাকে চ্যালেঞ্জ জানিয়ে আন্তর্জাতিক আদালতের দ্বারস্থ হয় ভারত। সেখানে ভারতের জয় হলেও ফাঁসির সাজা রদ হয়নি।

English summary
Only Pakistanis can fight Kulbhushan case, pressure on india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X