• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিয়ের একঘণ্টা পরই বিবাহ বিচ্ছেদের আবেদন কলেজ পড়ুয়ার, ক্ষতিপূরণ চাইলেন স্ত্রী

Google Oneindia Bengali News

‌বিয়ে মানেই দু’‌জন মানুষ নিজেদের ইচ্ছাতে একে–অপরের সঙ্গে গোটা জীবন কাটানোর অঙ্গীকার নিয়েছেন। বিয়ের মতো পবিত্র বাঁধনকে বিশ্বের সব দেশেই সমানভাবে সম্মান দেওয়া হয়। কারণ বিয়ের অর্থই হল দু’‌টো মানুষের সারা জীবনের ব্যাপার। আর তা নিয়ে ছেলেখেলা করা মোটেও সমুচিন নয়। তবে এই বিয়ে নিয়ে আজব ঘটনা ঘটল চিনে। বিয়ে হওয়ার কিছুক্ষণ পরই নবদম্পতি আদালতের দ্বারস্থ হলেন তাঁদের বিবাহ বিচ্ছেদের জন্য। আজব এই ঘটনার সাক্ষী থাকল দক্ষিণ–পশ্চিম চিনের ইউনান প্রদেশ।

বিয়ের একঘণ্টা পরই বিবাহ বিচ্ছেদের আবেদন কলেজ পড়ুয়ার, ক্ষতিপূরণ চাইলেন স্ত্রী

জানা গিয়েছে, বিয়ের লাইসেন্স পাওয়ার একঘণ্টার মধ্যেই ওই নব দম্পতি আদালতে বিবাহ বিচ্ছেদের মামলা করে, যেখানে স্ত্রী প্রায় ৩৪ লক্ষ টাকার (‌৩০০,০০০ ইউয়ান)‌ খোরপোশ দাবি করেন তাঁর স্বামীর থেকে, অন্যদিকে স্বামী জানান যে চাপে পড়ে তিনি বিয়ে করেছেন। আদালতে এই মামলাটি ওঠার পর বিচারক এই বিচ্ছেদের মামলার আবেদন খারিজ করে দেন।

এই হাস্যকর দম্পতি ইউনান প্রদেশের বাসিন্দা। জানা গিয়েছে, স্বামী কলেজ পড়ুয়া এবং স্ত্রী নার্সের কাজ করেন। বিয়ের পর বিবাহবিচ্ছেদের মামলা প্রথম করেন স্বামী। তিনি জানান যে তিনি নাকি এই বিয়ে করতে চাননি এবং তাঁর স্ত্রীয়ের চাপে পড়ে এই বিয়ে তাঁকে করতে হয়। স্বামীর এও দাবি ছিল যে বিয়ের আগেই তিনি তাঁর স্ত্রীয়ের সঙ্গে সম্পর্ক ভেঙে দিয়েছিলেন। কিন্তু মেয়েটি তাঁকে ক্রমাগত টেক্সট ম্যাসেজ করে হেনস্থা করছিল আর রীতিমতো ওই কলেজ পড়ুয়াকে চাপ দিয়ে এই বিয়ে করানো হয়।

স্বামীর বিবাহ বিচ্ছেদের আর্জির প্রতিক্রিয়া জানাতে গিয়ে স্ত্রী জানান যে তাঁর সঙ্গে প্রতারণা করা হয়েছে এবং তিনি ক্ষতিপূরণ হিসাবে ৩৪ লক্ষ টাকার দাবি জানান। বিচ্ছেদের ব্যাপারে একমত হতে ব্যর্থ হয়ে উভয় পক্ষই আদালতে বিবাহ বিচ্ছেদের মামলা নিয়ে আসে। এই মামলার শুনানির পর, আদালত জানায় যে এই দু’‌জনের নির্দিষ্ট কিছু মানসিক ভিত্তি রয়েছে এবং এই সম্পর্ক যে আগে ভেঙে গিয়েছিল তা প্রমাণ করতে ব্যর্থ হন স্বামী আর সে কারণে বিচ্ছেদের আবেদনকে সমর্থন করতে পারে না আদালত। তবে এই ঘটনা চিনের নেট দুনিয়ায় দারুণভাবে সাড়া ফেলেছে এবং এটা নিয়ে নেটিজেনদের মধ্যে দারুণ তর্ক–বিতর্কের সৃষ্টি হয়। অনেকেই জানিয়েছেন যে বিয়ের মতো প্রতিষ্ঠানকে সম্মান দেওয়া উচিত, এটা নিয়ে শিশুদের মতো খেলা করা উচিত নয়।



English summary
An hour after the marriage, the college student move to court demanding divorce
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X