• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোন ব্লাডগ্রুপে করোনা সংক্রমণের ঝুঁকি কম, আশ্চর্যজনক রিপোর্ট বিশেজ্ঞদের

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে নতুন তথ্য দিলেন গবেষকরা। ও ব্লাডগ্রুপ যাঁদের তাঁদের নাকি করোনা সংক্রমণের ঝুঁকি একেবারেই নেই। বা বলা ভাল সবচেয়ে কম। ABO ব্লাডগ্রুপে করোনা সংক্রমণের ঝুঁকি সবচেয়ে বেশি বলে জানিয়েছেন তাঁরা। এমনকী এই ব্লাগগ্রুপের রোগীদের করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঝুঁকিও বেশি থাকে। এমনই আশঙ্কার কথা শুনিয়েছেন গবেষকরা।

 ও ব্লাডগ্রুপে করোনা ঝুঁকি কম

ও ব্লাডগ্রুপে করোনা ঝুঁকি কম

করোনা সংক্রমণে অন্য এক আশার খবর শোনালেন বিজ্ঞানীরা। তাঁরা পরীক্ষা করে দেখেছেন যাঁরা করোনা ভাইরাসে বেশি আক্রান্ত হচ্ছে তাঁদের মধ্যে ও ব্লাডগ্রুপের রোগী নেই বললেই চলে। অন্যান্য ব্লাডগ্রুপের মানুষ বেশি করে আক্রান্ত হচ্ছেন। সেকারণেই তাঁরা দাবি করেছেন ও ব্লাডগ্রুপের মানুষরে করোনা বেশি কাবু করতে পারছে না।

করোনা ঝুঁকি বেশি ABO ব্লাডগ্রুপে

করোনা ঝুঁকি বেশি ABO ব্লাডগ্রুপে

করোনা সংক্রমণের ঝুঁকি বেশি এবিও ব্লাডগ্রুপের রোগীর আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। কারণ যাঁরা আক্রান্ত হচ্ছেন তাঁদের মধ্যে এবিও ব্লাডগ্রুপের রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। এ, বি, এবি ব্লাড গ্রুপের রোগীরা তুলনায় বেশি আক্রান্ত হচ্ছে করোনা ভাইরাসে। ডেনমার্কের দুই বিশ্ববিদ্যালয়ের গবেষকরা এই তথ্য প্রকাশ করেছেন।

 শ্রবণ শক্তি হারাচ্ছে করোনায়

শ্রবণ শক্তি হারাচ্ছে করোনায়

করোনা সংক্রমণের কারণে অনেকেই শ্রবণ শক্তি হারিয়ে ফেলছেন। এমনকী সারাজীবনের মতো বধির হয়ে যাওয়ার আশঙ্কাও দেখা দিচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। অনেক ক্ষেত্রেই করোনার মারণ ক্ষমতা বেশি প্রভাব ফেলছে রোগমুক্তদের শরীরে। তাই করোনা মুক্ত হয়ে যাওয়ার পরেও তাঁদের নানা সমস্যা দেখা দিচ্ছে।

 করোনার সেকেন্ড ওয়েভ শুরু

করোনার সেকেন্ড ওয়েভ শুরু

ইতিমধ্যেই করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে। ফ্রান্স নতুন করে লকডাউন আর কার্ফুর পথে হাঁটতে শুরু করেছে। দৈনিক সংক্রমণ ৩০,০০০ পার করেছে ফ্রান্সে। আজ থেকে প্যারিস সহ ফ্রান্সের একাধিক গুরুত্বপূর্ণ শহরে শুরু হয়েছে কার্ফু।

English summary
O blood group has less coronavirus infection than other blood group says report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X