Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

যে কোনও মুহূর্তেই বাধতে পারে পরমাণু যুদ্ধ, জেনে নিন কীভাবে

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

যে কোনও মুহূর্তে আমেরিকার সঙ্গে পারমাণবিক যুদ্ধ বাধতে পারে। এমনই হুঁশিয়ারি দিলেন রাষ্ট্রসঙ্ঘে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত। তিনি বলেন, কোরিয়া উপদ্বীপের বর্তমান পরিস্থিতি এমন একটা জায়গায় পৌঁছে গিয়েছে যেখানে দাঁড়িয়ে যুদ্ধ ছাড়া আর কোনও উপায় থাকছে না।

যে কোনও মুহূর্তেই বাধতে পারে পরমাণু যুদ্ধ, জেনে নিন কীভাবে

রাষ্ট্রসঙ্ঘে উত্তর কোরিয়ার ডেপুটি অ্যাম্বাসাডার কিম ইন রিয়ং জানান, উত্তর কোরিয়া বিশ্বের একমাত্র দেশ যাকে ১৯৭০ সাল থেকে ক্রমাগত পারমাণবিক হামলার হুমকি দিয়ে আসছে আমেরিকা। তাঁর দাবি, আত্মরক্ষার স্বার্থে উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্র রাখার সব অধিকার রয়েছে। প্রতিবছরই আমেরিকা উত্তর কোরিয়াকে শক্তি প্রদর্শন করতে সামরিক মহড়া চালায় এবং তাদের পরমাণু অস্ত্র-শস্ত্রের প্রদর্শন করে। কিন্তু তার চেয়েও বেশি বিপজ্জনক হল, আমেরিকা তাঁদের রাষ্ট্রপ্রধানকে শেষ করার গোপনে পরিকল্পনা করছে বলেও অভিযোগ করেছেন কিম ইন রিয়ং।

চলতি বছরেই উত্তর কোরিয়ার রাষ্ট্রপ্রধান কিম জং উন দাবি করেছেন, আমেরিকার সঙ্গে পাল্লা দিতে সবরকমভাবে প্রস্তুত পিয়ংইয়ং। পরমাণু অস্ত্রের নিরিখে তাদেরও অ্যাটম ও হাইড্রোজেন বোমা রয়েছে বলে দাবি করেছিলেন তিনি। সেইসঙ্গে আমেরিকাকে হুঁশিয়ারি দিয়ে কিম বলেছিলেন, গোটা মার্কিন ভূখণ্ডই তাদের মিসাইলের রেঞ্জে রয়েছে, ফলে আমেরিকা যদি উত্তর কোরিয়ার এক ইঞ্চি জমিও দখল করতে আসে তাহলে তার ফল ভুগতে হবে তাদের।

যে কোনও মুহূর্তেই বাধতে পারে পরমাণু যুদ্ধ, জেনে নিন কীভাবে

এদিকে রাষ্ট্রসঙ্ঘ ও ইউরোপিয় ইউনিয়ন একগুচ্ছ নিষেধাজ্ঞা জারি করলেও এখনও উত্তর কোরিয়ার পাশেই রয়েছে রাশিয়া। তবে রাষ্ট্রসঙ্ঘের নির্দেশিকা মেনে বেশ কিছু ক্ষেত্রে উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্ক ছিন্ন করা হয়েছে বলে সোমবার দাবি করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

English summary
North Korea again warns US of nuclear war at any moment, Pyonyang has every right to keep nuke arms for self defence
Please Wait while comments are loading...