এবার ডোনাল্ড ট্রাম্পের অর্থনৈতিক উপদেষ্টার পদত্যাগ

  • Posted By: BBC Bengali
Subscribe to Oneindia News
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS
For Daily Alerts
    গ্যারি কন
    BBC
    গ্যারি কন

    মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা গ্যারি কন পদত্যাগ করতে যাচ্ছেন বলে হোয়াইট হাউজ জানিয়েছে।

    গত কিছুদিন ধরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের শীর্ষ উচ্চপদস্থ অনেকে বিদায় নিয়েছেন। সে ধারাবাহিকতায় এখন শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টাও পদত্যাগ করবেন।

    আরো পড়ুন:

    বার্তাবাহী বোতলটি সমুদ্রে ছোঁড়া হয় ১৩২ বছর আগে

    মাদ্রাসায় কেন পুড়লো হাজারো মোবাইল ফোন?

    মি: কন ছিলেন মুক্ত বাণিজ্যের একজন সমর্থক। কিন্তু ইউরোপ থেকে স্টিল এবং অ্যালুমিনিয়াম আমদানির ওপর শুল্ক আরোপের যে পরিকল্পনা ট্রাম্প নিয়েছেন, তা নিয়ে এই অর্থনৈতিক উপদেষ্টা খুশি ছিলেন না বলে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হয়েছে।

    হোয়াইট হাউজ থেকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে যে মি: কন দেশের সেবা করার বিষয়টিকে বেশ সম্মানের বলে মনে করেন। গত বছর প্রেসিডেন্ট ট্রাম্প যে কর সংস্কার করেছিলেন সেখানে মি: কন-এর ভূমিকা ছিল।

    ডোনাল্ড ট্রাম্প ও গ্যারি কন
    AFP
    ডোনাল্ড ট্রাম্প ও গ্যারি কন

    কিন্তু তাদের দু'জনের মধ্যে সম্পর্ক খুব একটা ঘনিষ্ঠ ছিল না।

    মি: কন ঠিক কবে নাগাদ পদত্যাগ করবেন সেটি সুনির্দিষ্টভাবে এখনও জানা যায়নি। এদিকে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে মি: কন-এর ভূমিকার প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

    এর আগে এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, হোয়াইট হাউজে কোন বিশৃঙ্খলা নেই। এখনও কিছু লোক আছেন যাদের তিনি পরিবর্তন করতে চান।

    গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত হোপ হিকস পদত্যাগ করেন। তিনি ছিলেন হোয়াইট হাউজের কমিউনিকেশন বিভাগের প্রধান।

    BBC
    English summary
    Now economic advisor of Donald Trump resigns

    Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
    সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.