• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভ্যাকসিনের তথ্য চুরির চেষ্টা উত্তর কোরিয়ার, কিমের দেশের নজরে ৯ সংস্থা

কোভিড ভ্যাকসিন সংক্রান্ত তথ্য চুরির চেষ্টা কিম জং উনের দেশের। দানা গিয়েছে, উত্তর কোরিয়ার হ্যাকাররা গত কয়েক সপ্তাহের মধ্যে ব্রিটিশ করোনা ভাইরাস ভ্যাকসিন প্রস্তুতকারক সংস্থা অ্যাস্ট্রোজেনেকার সিস্টেমে হানা দিয়েছে। অ্যাস্ট্রাজেনেকার বিরুদ্ধে সাইবার অ্যাটাক চালানোর নেপথ্যে করোনা ভ্যাকসিন সংক্রান্ত তথ্য চুরির লক্ষ্য ছিল বলে সন্দেহ করা হচ্ছে।

করোনা ভ্যাকসিনের তথ্য চুরির চেষ্টা উত্তর কোরিয়ার, কিমের দেশের নজরে ৯ সংস্থা

জানা গিয়েছে, এছাড়া মার্কিন টিকা প্রস্তুতকারক সংস্থা জনসন অ্যান্ড জনসনের সিস্টেমও হ্যাক করার চেষ্টা করা হয়। তাছাড়াও মোট ৯টি সংস্থার ওয়েবসাইট হ্যাক করার চেষ্টা করে উত্তর কোরিয়ার হ্যাকাররা। জানা গিয়েছে, উত্তর কোরিয়ার হ্যাকাররা ভুয়ো চাকরির অফার দিয়ে করোনা ভাইরাস গবেষণায় কর্মরত ব্যক্তিদেরসহ অ্যাস্ট্রাজেনেকা কর্মীদের সঙ্গে যোগাযোগ শুরু করে।

এদিকে দক্ষিণ কোরিয়ার কয়েকটি সংস্থার থেকে করোনা ভ্যাকসিনের তথ্য চুরির চেষ্টা করছে উত্তর কোরিয়া। জানা গিয়েছে হ্যাকাররা তাদের এই কাজের জন্য নেটওয়ার্কিং সাইট লিংকডইন এবং হোয়াটসঅ্যাপকে ব্যবহার করেন। উত্তর কোরিয়ার সন্দেহভাজন হ্যাকাররা শুরুতে চাকরির অফার দিয়ে কিছু নথি পাঠিয়েছিল, এক্ষেত্রে তারা রাশিয়ান ই-মেইল অ্যাড্রেস ব্যবহার করেছে। হ্যাকারদের পক্ষ থেকে কম্পিউটারে অ্যাক্সেস নেওয়ার জন্য বিশেষ ধরনের কোড ব্যবহার করা হয়েছে।

English summary
North Korean hackers tried to break into the systems of 9 health organisations for Covid vaccine info
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X