• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কিম জং উনের নির্দেশে সিওলকে কড়া বার্তা উত্তর কোরিয়ার! যুদ্ধের হুঁশিয়ারি দিয়ে কী বললেন কিমের বোন?

কয়েকদিন আগেই দক্ষিণ কোরিয়ার সঙ্গে সবরকম যোগাযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানায় উত্তর কোরিয়া। এবার দক্ষিণ কোরিয়াকে সরাসরি যুদ্ধের হুঁশিয়ারি দেওয়া হল উত্তর কোরিয়ার তরফে। এই বিষয়ে দক্ষিণ কোরিয়াকে কড়া ভাষায় সতর্ক করেন উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনের বোন কিম ইয়ো জং।

খুব শীঘ্রই কঠোর পদক্ষেপ নিতে চলেছে উত্তর কোরিয়া

খুব শীঘ্রই কঠোর পদক্ষেপ নিতে চলেছে উত্তর কোরিয়া

শনিবার এই বিষয়ে বলতে গিয়ে কিম ইয়ো জং বলেন, 'আমার মনে হয় সময় এসে গিয়েছে যখন দক্ষিণ কোরিয়ার সরকারকে আমাদের সতর্ক করে দেওয়া উচিত। আমরা খুব শীঘ্রই কঠোর পদক্ষেপ নিতে চলেছি। আমাদের মিলিটারি এই বিষয়ে প্রস্তুত হচ্ছে।'

কিমের নির্দেশে প্রস্তুত হচ্ছে সেনা

কিমের নির্দেশে প্রস্তুত হচ্ছে সেনা

তিনি আরও বলেন, 'আমাদের দেশের সুপ্রিম লিডারের নির্দেশে এবং দেশ ও দলের সর্বসম্মতিক্রমে আমি আমাদের সেনাকে নির্দেশ দিচ্ছি যে আমাদের শত্রু রাষ্ট্রকে সায়েস্তা করার জন্য পদক্ষেপ নেওয়া হোক। আপনারা প্রস্তুত থাকুন।'

দক্ষিণ কোরিয়ার সঙ্গে সমস্ত সংযোগ বিচ্ছেদ

দক্ষিণ কোরিয়ার সঙ্গে সমস্ত সংযোগ বিচ্ছেদ

এর আগে উত্তর কোরিয়ার সেন্ট্রাল নিউজ এজেন্সির তরফে জানানো হয়েছিল, উত্তর ও দক্ষিণ কোরিয়ার সীমান্তের যোগাযোগ দুপুরে বিচ্ছিন্ন করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার সঙ্গে সম্পূর্ণ যোগাযোগ বিচ্ছিন্ন করার এটাই প্রথম পদক্ষেপ। ‘অপ্রয়োজনীয় বিষয় থেকে মুক্তি পেতে' এই পদক্ষেপ বলে জানিয়েছে উত্তর কোরিয়া। বিশেষজ্ঞরা মনে করছেন, দক্ষিণ এবং উত্তর কোরিয়ার মধ্যবর্তী অর্থনৈতিক প্যাকেজ কার্যকরী করতে সিওলের ব্যর্থতায় হতাশ পিয়ংইয়ং।

অপ্রয়োজনীয় উত্তেজনা তৈরি করার অভিযোগ উঠেছে

অপ্রয়োজনীয় উত্তেজনা তৈরি করার অভিযোগ উঠেছে

এর আগেও উত্তর কোরিয়া সবরকম যোগাযোগ বিচ্ছিন্ন করেছিল। দক্ষিণ কোরিয়ার ফোন কল এবং ফ্যাক্সের উত্তর দেয়নি। পিয়ংইয়ং-র বিরুদ্ধে এর আগেও অপ্রয়োজনীয় উত্তেজনা তৈরি করার অভিযোগ উঠেছে। কিংবা অ্যামেরিকার সঙ্গে নিউক্লিয়র আলোচনায় সেরকম গতি না দেখায় তাদের হতাশার এক ইঙ্গিত চাইছে উত্তর কোরিয়া বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 উত্তর কোরিয়ার অভিযোগ

উত্তর কোরিয়ার অভিযোগ

যদিও উত্তর কোরিয়ার তরফে জানানো হয়েছে, সীমান্তে পিয়ংইয়ং বিরুদ্ধ লিফলেট বিলি করছিলেন কয়েকজন অ্যাক্টিভিস্ট। কিন্তু সিওল তাঁদের আটকাতে পারেনি। তার জবাবেই যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন করল উত্তর কোরিয়া। আর এবার সরাসরি যুদ্ধের হুঁশিয়ারি দেওয়া হল।

English summary
North Korea's leader Kim Jong Un's sister threatened war against South Korea as situation escalates
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X