• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তর কোরিয়ার দোর্দণ্ডপ্রতাপ নেতা কিম সম্পর্কে গোপন তথ্য ফাঁস আমেরিকার! অসুস্থতা নিয়ে কোন খবর প্রকাশ

কয়েকদিন আগেই জানা গিয়েছিল যে , উত্তর কোরিয়ার দোর্দণ্ডপ্রতাপ নেতা কিম জং উন প্রবলভাবে অসুস্থ। তাঁর শরীর ভেঙে পড়েছে বলে খবর ছিল। তবে সেই খবর ভুল বলে প্রমাণিত হচ্ছে। কারণ এবার উত্তর কোরিয়ার বুক থেকে মার্কিন প্রতিরক্ষার আঁতুর ঘর পেন্টাগন গোপন খবর ফাঁস করে দিয়েছে।

 পেন্টাগন কী জানিয়েছে?

পেন্টাগন কী জানিয়েছে?

উত্তর কোরিয়ার একছত্র নেতা কিম জন উন অসুস্থ এটা ভাববার কোনও অবকাশই নেই! মার্কিন প্রতিরক্ষা দফতরের খবর অনুযায়ী কিম আপাততসেদেশের সেনার সমস্ত নিয়ন্ত্রণভার সঙ্গে নিয়ে বহাল তবিয়তে রয়েছেন। উত্তর কোরিয়ার নেতার হাতেই রয়েছে সেদেশের সেনার সম্পূর্ণ নিয়ন্ত্রণ।

 মার্কিনী নজরে কিম জং উন

মার্কিনী নজরে কিম জং উন

ক্রমাগত মার্কিন গোয়েন্দা বাহিনী নজর রাখছে কিম জং উনের উপর। জানা গিয়েছে, উত্তর কোরিয়ার পরমাণু বাহিনীর উপরেও একই প্রতাপ রয়েছে কিমের। আগের মতোই রাষ্ট্র শাসন করে চলেছেন এই ৩৬ বছর বয়সী নেতা।

আগেও এমনটা ঘটেছে!

আগেও এমনটা ঘটেছে!

কিম জং এর মিডিয়ার চোখ থেকে সরে যাওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগেও তিনি এমন করেছেন। এর আগে ২০১৪ সালে ৬ সপ্তাহের জন্য মিডিয়ার সামনে থেকে সরে যান কিম। জানা যায়, তাঁর পায়ে একটি সিস্ট অপরেশনের জন্য তিনি হাসপাতালে ছিলেন। তবে গোটা বিষয়ে সন্দেহ তেকে বেরিয়ে আসতে পারছে না দক্ষিণ কোরিয়া। যারা উত্তর কোরিয়ার উপ ক্রমাগত নজর রাখছে।

 উদ্বেগ প্রকাশ ট্রাম্পের

উদ্বেগ প্রকাশ ট্রাম্পের

এদিকে, কিম জং এর অসুস্থতার খবর আসতেই তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। যদিও দুই রাষ্ট্রনেতার মধ্যে সেভাবে সুসম্পর্ক ছিল না, তবে তিনি কিমের অসুস্থতা নিয়ে কোরিয়ার রাষ্ট্রনেতার সুস্থতা কামনা করেছেন বলে খবর।

English summary
North Korea's Kim likely still 'in full control' of country, reveals Pentagon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X