• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এতদিন ছিল হুমকি, এবার সত্যিই জাপানের দিকে মিসাইল ছুঁড়ল উত্তরকোরিয়া

  • By Soumik Bose
  • |

এতদিন হুমকি দিয়ে আসার পর এবার সত্যিই জাপানকে লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুঁড়ল উত্তর কোরিয়া। অবশ্য পিয়ংইয়ংয়ের ছোঁড়া মিসাইল আঘাত করেনি জাপানের মূল ভূখণ্ডকে। জাপানের আকাশসীমা পেরিয়ে প্রশান্ত মহাসাগরে গিয়ে পড়ে ইন্টার কন্টিনেন্টাল ব্যালিস্টিক মিসাইল।

এতদিন ছিল হুমকি, এবার সত্যিই জাপানের দিকে মিসাইল ছুঁড়ল উত্তরকোরিয়া

স্বাভাবিকভাবেই কিম জং উনের এই আগ্রাসনের কড়া ভাষায় নিন্দা করেছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। এই মিসাইল ছোঁড়াকে নজিরবিহীন হুমকি বলেই বর্ণনা করেছেন শিনজো আবে। তবে আকাশসীমায় ঢোকার পরও কেন জাপান এই মিসাইলকে ধ্বংস করল না তা নিয়ে প্রশ্ন উঠেছে। জাপানের সঙ্গেই এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে দক্ষিণ কোরিয়া ও আমেরিকাও।

[আরও পড়ুন:ফটো ফিচার : অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিসাইল নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য একনজরে]

এর আগে গত শুক্র ও শনিবার তিনটি স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। সেগুলি জাপান সাগরে গিয়ে পড়ে বলে জানা গিয়েছে। কিন্তু এতদিন আমেরিকাকে হুমকি দিয়ে এলেও এই প্রথম ইন্টার কন্টিনেন্টাল ব্যালিস্টিক মিসাইল পরীক্ষা করল পিয়ংইয়ং। দূরপাল্লার এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা কোরিয় উপদ্বীপে উত্তেজনা আরো বেশি বাড়িয়ে তুলবে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদ সংস্থা জানা গিয়েছে, জাপানের মূল ভূখণ্ড থেকে ৭৩৩ মাইল দুরে প্রশান্ত মহাসাগরে পড়ার আগে মিসাইলটি তিন টুকরো হয়ে যায়। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনী জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার সকাল ৬টা নাগাদ উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ের কাছাকাছি পূর্বদিকের একটি এলাকা থেকে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করা হয়। এরপর এটি জাপানের আকাশের ওপর দিয়ে উত্তর প্রশান্ত মহাসাগরে গিয়ে পড়ে।

English summary
North Korea test fires its inter continental ballistic missile over japan, missile flew over japan before plunging into pacific ocean
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X