• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্রে 'গুরুত্বপূর্ণ পরীক্ষা' উত্তর কোরিয়ার

স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্রে খুবই গুরুত্বপূর্ণ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কেসিএনএ জানিয়েছে, 'খুব গুরুত্বপূর্ণ পরীক্ষা'র ফলাফল দেশের কৌশলগত অবস্থার ক্ষেত্রে ব্যবহার করা হবে। এদিকে বিবিসি জানায়, উত্তর কোরিয়ার এই পরীক্ষা ক্ষেপণাস্ত্রের সঙ্গে সম্পর্কিত।

স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্রে গুরুত্বপূর্ণ পরীক্ষা উত্তর কোরিয়ার

উত্তর কোরিয়ার জাতীয় বিজ্ঞান একাডেমির এক মুখপাত্র বলেছেন, সোহায়ে স্যাটেলাইট উতক্ষেপণ কেন্দ্রে ৭ ডিসেম্বর ২০১৯ তারিখে খুবই গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা চালানো হয়েছে। তবে কি ধরনের পরীক্ষা দেশটি চালিয়েছে তার বিস্তারিত কিছুই বলা হয়নি। সোহায়ে-তে উত্তর কোরিয়ার বিতর্কিত স্যাটেলাইট উৎক্ষেপণ কেন্দ্র অবস্থিত। বিশেষজ্ঞরা ধারণা করছেন, এটি কোন ইঞ্জিনের গ্রাউন্ড-ভিত্তিক পরীক্ষা হতে পারে যা কোনও স্যাটেলাইট লঞ্চার বা আন্তর্মহাদেশীয় ক্ষেপণাস্ত্রকে শক্তি প্রয়োগে ব্যবহার করা হতে পারে।

রাষ্ট্রসংঘে উত্তর কোরিয়ার দূত কিম সং শনিবার এক বিবৃতিতে বলেছেন, এখন আমাদের মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে দীর্ঘ আলোচনা করার দরকার নেই। ইতিমধ্যে পরমাণু নিরস্ত্রীকরণ আলোচনা ভেস্তে গেছে। এদিকে শনিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি এখনো একটি চুক্তিতে পৌঁছানোর আশা করছেন।

English summary
North Korea Conducts Very Important Test At Satellite Launch Site
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X