• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পকে হারিয়ে নোবেল শান্তি পুরস্কার জিতল কে! অতিমারীর আবহে বড় ঘোষণা

নোবেল শান্তি পুরস্কারের জন্য় এই বছর মনোনীত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তাঁকে টেক্কা দিয়ে এই পুরস্কার ২০২০ সালে জিতে নিল এক সংগঠন। ' ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম' এবছর নোবেল শান্তি পুরস্কারের বিজয়ী।

ট্রাম্পকে হারিয়ে নোবেল শান্তি পুরস্কার জিতল কে! অতিমারীর আবহে বড় ঘোষণা

শুক্রবার নোবেল প্রাইজ কমিটি এই ঘোষণা করে। কার্যত ২০২০ সালের নোবেল শান্তি পুরস্কার খানিকটা আলাদা রকম ঘরানায় দেওয়া হল। সাধারণত কোনও ব্য়ক্তিকে এই পুরস্কার দেওয়া হয়। তবে নোবেল শান্তি পুরস্কার ২০২০ এমন এক সংগঠনের কাছে গিয়েছে , যারা বিশ্বের ক্ষুধার জ্বালা মেটায়। যেখানে অতিমারীর জেরে গোটা বিশ্ব ত্রাহি ত্রাহি রবে উত্তাল, সেখানে শান্তির বার্তা দিচ্ছে পেটের ভাত যোগানোর এই সংগঠন। যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন জায়গায় এরা মানুষের মুখে খাবার তুলে দিয়েছে। আর সেই মর্মেই এরা সেখানে শান্তি নামিয়ে আনার চেষ্টা করেছে।

বিশ্বে মূলত, ক্ষুধার সঙ্গেও অতিমারীর আবহে মানুষ লড়াই চালিয়ে যাচ্ছে। আর সেই অদ্ধুত যুদ্ধে যাঁরা মানুষকে খেতে দিয়েছেন, তাঁদের নোবেল শান্তি পুরস্কারে ভূষিত করছে নোবেল কমিটি। ফলে, মার্কিন নির্বাচনের আগে ট্রাম্পকে ব্যাকফুটে ফেলে নোবেল শান্তি পুরস্কার জিতে নিল 'ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম'।

Exclusive Interview : ওয়ানইন্ডিয়ার সঙ্গে একান্ত সাক্ষাৎকারে ভাটপাড়ার প্রশাসক মণ্ডলীর সদস্য সত্যেন রায়

ধীরগতিতে সেরে উঠছে ভারত, সক্রিয় করোনা রোগীর সংখ্যা নামল ৯ লক্ষের নীচে

English summary
Nobel Peace Prize 2020 awarded to the World Food Programme for combating hunger
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X