বাংলা পাল্টাতে এবার 'নব বঙ্গ'! বিদেশে শুরু সলতে পাকানোর কাজ

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

পরবর্তী লোকসভা প্রচারে রাজ্যে ভোটপ্রচারে দেখা যেতে পারে প্রবাসী ভারতীদের। এমন সম্ভাবনাই দেখা দিয়েছে ক্যালিফোর্নিয়ায় একটি অনুষ্ঠানকে ঘিরে। এর পিছনে রয়েছে বিজেপি।

বাংলা পাল্টাতে এবার নব বঙ্গ! বিদেশে শুরু সলতে পাকানোর কাজ

সংগঠকদের দাবি, প্রথম ফেসবুক লাইভ অনুষ্ঠানেই রীতিমত সাড়া ফেলে দিয়েছে 'নব বঙ্গ'। পৃথিবীর ইকনোমিক সুপার পাওয়ার কেন্দ্রস্থল রূপে সুপরিচিত আমেরিকার সিলিকন ভ্যালি থেকে এই লাইভ অনুষ্ঠানটি হয়।

নব বঙ্গের প্রথম লাইভ অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন আমেরিকার বিভিন্ন প্রান্তের প্রবাসী বাঙালিরা। কেউ শিল্পপতি, কেউ বিজ্ঞানী, কেউ বা নাসার স্পেস সায়েন্টিস্ট, কেউবা চিকিৎসক। পরিচয় একটাই সবাই আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বাঙালি।

লাইভ-এ উপস্থিত ছিলেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয় এবং নব বঙ্গের আহবায়ক সৌমেন পুরকায়স্থ।

বাংলা পাল্টাতে এবার নব বঙ্গ! বিদেশে শুরু সলতে পাকানোর কাজ

প্রবাসী বাঙালিদের প্রশ্নের উত্তরে কৈলাশ বিজয়বর্গীয় বলেন, বাংলায় এবার আর্থিক, সামাজিক, আইনশৃঙ্খলা সহ সর্বস্তরের পরিবর্তন হবে। আর সেই অভাবনীয় পরিবর্তন হবে নব বঙ্গের মাধ্যমেই।

লাইভ অনুষ্ঠানে আমেরিকার প্রবাসী বাঙালিরা পশ্চিমবঙ্গকে বাঁচাতে একজোট হয়ে এই বাংলায় এসেই ময়দানে নেমে আন্দোলনের কথা বলেন।

নব বঙ্গের আহবায়ক সৌমেন পুরকায়স্থ জানিয়েছেন, বাংলার রাজনৈতিক পরিবর্তনই শেষ কথা নয়। ভাল আইনশৃঙ্খলার বাতাবরণ তৈরি করে বাংলাকে বাঁচাতে হবে। আর্থিক সংস্কারের মাধ্যমে চাকরির সম্ভাবনা তৈরি করতে হবে।

English summary
Newly formed organisation Naba Banga starts their work from Calfornia

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.