• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় রক্ষে নেই, চিনে আরও এক ভাইরাসের কারণে বিশ্বজুড়ে নতুন মহামারীর আতঙ্ক

  • |
Google Oneindia Bengali News

ফের একবার খবরে চিন। করোনা নিয়ে গোটা বিশ্বে প্রবল আতঙ্ক ছড়ানোর পর, এবার চিনে সোয়াইন ফ্লুয়ের আরও একটি নতুন ধারা লক্ষ্য করা গিয়েছে। যা ফের একবার আরও এক অতিমারীকে জন্ম দিতে পারে বলে মনে করা হচ্ছে।

 কোন ধরনের বার্ড ফ্লু?

কোন ধরনের বার্ড ফ্লু?

মার্কিন সায়েন্স জার্নালের খবর অনুযায়ী, জি ফোর নামের নয়া একটি বার্ড ফ্লু স্ট্রেইন চিনে দেখা গিয়েছে। যে স্ট্রেইন সোয়াইনফ্লুয়ের H1N1 থেকে আসছে। আর এই স্ট্রেইন থেকেই আতঙ্ক ছড়াচ্ছে।

 অতিমারী আতঙ্ক

অতিমারী আতঙ্ক

২০০৯ সালে চিনে সোয়াইন ফ্লু অতিমারীর রূপ নিয়েছিল। এরপর ২০১১ থেকে ২০১৮ সাল পর্যন্ত চিনের বিভিন্ন জায়গায় বহু শুয়োরের নাকের রস সংগ্রহ করেন বিজ্ঞানীরা। আর সেখান থেকেই এই নতুন ধারার বার্ড ফ্লু ভাইরাসের সন্ধান মিলেছে। যা অতি মারীর রূপ নিতে পারে বলে দাবি বিজ্ঞানীদের ।

 জি ফোর আরও বিষাক্ত!

জি ফোর আরও বিষাক্ত!

বলা হচ্ছে, অন্যান্য ভাইরাসের থেকেও আরও ভয়ঙ্কর জি ফোর। এটি মানব শরীরে প্রবেশ করে মানব কোষকে প্রথমে সজোরে আঘাত করে। বলা হচ্ছে, কোনও জ্বর থেকে মানুষ যে রোগ প্রতিরোধ ক্ষমতা গঠন করে, তা এই ধরনের বার্ডফ্লু স্ট্রেইনকে আটকাতে পারবে না।

 শুরু হয়েছে আক্রান্ত হওয়ার সংখ্যা

শুরু হয়েছে আক্রান্ত হওয়ার সংখ্যা

চিনে বিভিন্ন জায়গায় শুয়োরের খামারে যাঁরা কাজ করেন তাঁদের মধ্যে ১০. ৪ শতাংশ মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। সাধারণ জনসংখ্যার ৪.৪ শতাংশ এই নতুন ধারার বার্ড ফ্লুতে আক্রান্ত হচ্ছেন। ফলে গোটা পরিস্থিতি ঘিরে জোরদার গবেষণা চলছে।

মুখ্যমন্ত্রীর ক্ষমা চাওয়া উচিত : রাহুল সিনহা

কাশ্মীরের অনন্তনাগে নিরাপত্তা বাহিনীর অভিযান! ২০২০-তে মৃত্যু ১১৬ জঙ্গিরকাশ্মীরের অনন্তনাগে নিরাপত্তা বাহিনীর অভিযান! ২০২০-তে মৃত্যু ১১৬ জঙ্গির

English summary
New type of Swine Flu found in China has potential for pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X