• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেরিকার সবচেয়ে সফল এবং সক্রিয় ভাইস প্রেসিডেন্ট হবেন কমলা, উচ্ছ্বাসিত কমলার মামা

আমেরিকায় ইতিহাস গড়ে ফেলেছেন কমলা হ্যারিস। ভারতীয় বংশোদ্ভুত প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট পেয়েছে আমেরিকা। যাঁর শিকড় জুড়ে রয়েছে ভারতের সঙ্গে। ভাগ্নির সাফল্যে উচ্ছ্বসিত কমলা হ্যারিসের মামা। দিল্লিতে বসে তিনি বলেছেন, আমেরিকার সবচেয়ে সফল এবং সক্রিয় ভাইস প্রেসিডেন্ট হতে চলেছে কমলা। নির্বাচনের আগেও কমলার কঠোর পরিশ্রমের কথা বলেছিলেন তাঁর মামা গোপালন বালা চন্দ্রন। হ্যারিসের শপথের দিন তিনি ওয়াশিংটনে থাকবেন বলে জানিয়েছেন।

প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

আমেরিকার প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ভারতীয় বংশোদ্ভুত কমলা হ্যারিস। ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তিনি। জো বাইডেনের সঙ্গে কমলার এই সাফল্যে উচ্ছ্বসিত আমেরিকা। দেশের ইতিহাসে এই প্রথম এশিয়ার কোনও মহিলা আমেরিকার ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন।

কমলার ভারত যোগ

কমলার ভারত যোগ

কমলা হ্যারিস মার্কিন নাগরিক হলেও জন্মসূত্রে তাঁর সঙ্গে ভারতের আত্মিক যোগ রয়েছে। তাঁর মা শ্যামলা গোপালন দক্ষিণ ভারতের বাসিন্দা ছিলেন। পড়াশোনা এবং গবেষণার জন্য ১৯ বছর বয়সে তিনি আমেরিকায় যান। সেখানেই বিয়ে করেছিলে এক জ্যামাইকানকে। তাঁদেরই সন্তান কমলা। মায়ের সঙ্গে ভারতেও এসেছেন কমলা। ভারতীয় বংশোদ্ভুত কমলার সাফল্যে উচ্ছ্বসিত ভারতও।

কমলার মামার প্রতিক্রিয়া

কমলার মামার প্রতিক্রিয়া

কমলা হ্যারিস ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর উচ্ছ্বাসে ফেটে পড়েছেন তাঁর মামা। দিল্লিতে বসে কমলা হ্যারিসের মামা গোপালন বালচন্দ্রন জানিয়েছেন, আমেরিকার সবচেয়ে সফল এবং সক্রিয় ভাইস প্রেসিডেন্ট হতে চলেছেন কমলা হ্যারিস। সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে বালচন্দ্রন জানিয়েছেন, দুদিন আগেই তিনি কমলাকে টেলিফোনে জানিয়েছিলেন এবার তাঁরাই জিতবেন। সেটাই সত্যি হয়েছে।

শপথে থাকবেন মামা

শপথে থাকবেন মামা

ওয়াশিংটনে ভাইস প্রেসিডেন্ট পদে শপথ নেবেন তাঁর ভাগ্নি। সেই ঐতিহাসিক মুহূর্তে সাক্ষী হতে ওয়াশিংটনে থাকবেন তিনি। এমনই জানিয়েছেন কমলা হ্যারিসের মামা। শুধু তিনি নন তাঁর পরিবারের সকলেই সেখানে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন বালচন্দ্রন।

আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

পরিযায়ী কাঁটাতেই বিদ্ধ নীতীশ, বেকারত্ব ঠেকাতে বিহারের ভরসা তেজস্বী যাদবই! বলছে বুথ ফেরত সমীক্ষা

English summary
New elected US Vice President Kamala Harris uncle's reaction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X