• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেপাল গোপনে উত্তরাখণ্ড সীমান্তে কোন নজরদারি করছিল! মুহূর্তে কীভাবে প্যাঁচ ধরে ফেলল ভারত

উত্তরাখণ্ডে পিথোরাগড়ের কাছে নেপাল পর পর নতুন করে কয়েকটি সেনা পোস্ট তৈরি করেছিল। কিন্তু নেপালের প্রধানমন্ত্রী ওলির গদি টলমল করতেই , সেই পোস্টও তুলে নেয় নেপাল। এবার তারা উত্তরাখণ্ড সীমান্তে উঁকি ঝুঁকি দিতে নতুন প্যাঁয়তারা বেছে নিয়েছিল। আর সেই প্যাঁয়তারাই মিনিটে ধরে নিল ভারত।

কী ঘটিয়েছে নেপাল?

কী ঘটিয়েছে নেপাল?

উত্তরাখণ্ড- নেপাল সীমান্তে মূলত 'ওমনিডিরেকশনাল' একাধিক সিসিটিভি বসিয়ে রেখেছে নেপাল। উত্তরাখণ্ডের চম্পাওয়াত সীমান্তে এই কাণ্ড ঘটিয়েছে তারা। আর তা ভারতীয় সেনার চোখে পড়তে বেশি সময় লাগেনি!

ভারতের তরফে নেপালকে কড়া বার্তা

ভারতের তরফে নেপালকে কড়া বার্তা

মূলত শত্রুদেশে নজরদারিতে বিশ্বের তাবড় দেশ যেখানে নিজের ব়্যাডার বা গোয়েন্দা , কিছু ক্ষেত্রে স্যাটেলাইট ব্যবহার করে, সেখানে নেপালের এই সিসিটিভির ব্যবহার নিয়েও খানিকটা অবাক করেছে অনেককেই! তবে ভারত এই ওমনি ডিরেকশনাল সিসিটিভি যার মাধ্যমে সমস্ত দিকের ছবি ধরা যায়, তা নিয়ে প্রতিবাদ জানিয়েছে। নেপালকে বলা হয়েছে এই সিসিটিভি যেন সীমান্ত এলাকা থেকে খুলে নেওয়া হয়।

নেপালের জবাব ও প্যাঁয়তারা

নেপালের জবাব ও প্যাঁয়তারা

নেপাল জানিয়েছে ভারতের এই সিসিটিভি বন্ধ নিয়ে 'আর্জি' তারা ভেবে দেখবে। অন্যদিকে, নেপাল ভারত সীমানায় 'নো ম্যানস ল্যান্ড' এ ভারতীয় সেনা টহল দিতে গেলেই তাঁদের নেপালি জনতা আটকে দিচ্ছে বলে খবর। সেই বিষয়েও নেপালকে সচেতন হওয়ার কড়া বার্তা দিয়েছে ভারত।

 নেপাল-ভারত সীমান্ত সংঘাত

নেপাল-ভারত সীমান্ত সংঘাত

২২ জুলাই থেকে নেপাল ও ভারতের সীমান্ত সংঘাত শুরু হয়েছে। সেই সময় সীমান্তে নেপালিরে কাঁটাতার কেটে দিয়েছিল বলে খবর। তারপর থেকে মানচিত্র বিবাদ আরও চরমে ওঠে।

চিনকে বাণিজ্যিক মল্লযুদ্ধে প্রথম পদাঘাত আমেরিকার! ট্রাম্প স্বাক্ষর করে দিলেন বড়সড় নির্দেশিকায়

English summary
Nepal puts Omnidirectional CCTV cameras in Uttarakhand Border , India objects
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X