• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপ বাড়াচ্ছে নেপাল, নেপালের সংসদে পাস হয়ে গেল নতুন মানচিত্রের সংবিধান সংশোধনীও

Google Oneindia Bengali News

চিনে পর এবার সুর চড়াতে শুরু করেছে নেপালও। ভারতের তিনটি এলাকা নিয়ে নতুন মানচিত্র তৈরি করে ফেলেছে তারা। এবার তারা সংবিধান সংশোধন করে নতুন মানচিত্রের অনুমোদনও করিয়ে নিয়েেছ নেপাল। এবার থেকে নেপালের সরকারি মানচিত্রে কালাপানি দেখা যাবে।

সংবিধান সংশোধন

সংবিধান সংশোধন

নতুন মানচিত্র তৈরি করেছে নেপাল। তার মধ্যে রয়েছে ভারতের তিনটি এলাকা। কালাপানি এলাকা এখন নেপালের মানচিত্রে। ৫৭ শতাংশ ভোট পড়েছে নতুন মানচিত্রের সমর্থনে। সংবিধান সংশোধনীর পর এবার থেকে নতুন সরকারি ম্যাপ তৈরি হয়ে গেল। এবার থেকে নেপালের মানচিত্রের অংশ হবে ভারতের তিনটি এলাকা।

নেপাল সীমান্তে উত্তেজনা

নেপাল সীমান্তে উত্তেজনা

চিনেপ পাশাপাশি নেপাল সীমান্তেও উত্তেজনা তৈরি হয়েছে। কয়েকদিন আগে বিহারে নেপাল সীমান্তে গুলি চালায় নেপালের সেনা। তাতে এক ভারতীয়ের মৃত্যু হয়। এবং ২ ভারতীয়কে নেপাল সেনা টেনে হিঁচড়ে নিয়ে যায় বলে অভিযোগ। পরে অবশ্য ছেড়ে দেওয়া হয়।

বন্ধুত্ব রয়েছে

বন্ধুত্ব রয়েছে

যদিও নেপাল ভারতের তিনটি এলাকাকে নিজেদের মানচিত্রে সামিল করেছে। কিন্তু তাতে দুই দেশের বন্ধুত্বের কোনও প্রভাব পড়বে না বলে জানিয়েছে নেপালের বিদেশমন্ত্রক। অন্যদিকে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও জানিয়েছিলেন নেপালের সঙ্গে ভারতের সম্পর্ক মজবুত রয়েছে।

চিনের আস্ফালন

চিনের আস্ফালন

চিনের সঙ্গে ভারতের সম্পর্কের অবনতি হয়েছে। লাদাখে ১৫ জুন যেভাবে গালওয়ান ভ্যালির দখল নিয়ে দুই দেশের বাহিনীর মধ্যে সংঘর্ষ বাঁধে তাতে অত্যন্ত বিরক্ত ভারত। ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছেন। চিনকে চরম বার্তা দিয়েছে ভারত।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

বেজিংকে শায়েস্তা করতে দেশীয় বাজারে চিনা পণ্যের উপর নিষেধাজ্ঞার পথে রাস্তায় হাঁটতে পারে ভারত বেজিংকে শায়েস্তা করতে দেশীয় বাজারে চিনা পণ্যের উপর নিষেধাজ্ঞার পথে রাস্তায় হাঁটতে পারে ভারত

English summary
Nepal parliamemt passes new map amendment bill which included three indian area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X