• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বিরোধী মন্তব্যে রুষ্ট 'প্রচণ্ড', দলেই কোণঠাসা ওলির পদত্যাগ চায় নেপালের কমিউনিস্ট পার্টি

Google Oneindia Bengali News

চিনের উস্কানিতে ভারতের বিরোধিতা করে নিজের বিপদ ডেকে আনলেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। দলের অন্দরে কোণঠাসা তো হয়েইছেন এবার দল েথকে পদত্যাগের দাবিও উঠেছে। প্রচণ্ড রুষ্ট নেপালের প্রাক্তন প্রধানমন্ত্রী এবং দলের চেয়ারম্যান প্রচণ্ড।

কোণঠাসা ওলি

কোণঠাসা ওলি

চিনের উস্কানিতে ভারতের বিরুদ্ধে আস্ফালন শুরু করেিছলেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। ভারত তাঁদে প্রধানমন্ত্রী পদ থেকে সরানোর জন্য চক্রান্ত করছে বলে প্রকাশ্যে অভিযোগ করেছিলেন তিিন। এই নিয়ে মঙ্গলবার দলের স্ট্যান্ডিং কমিটির কাছে রীতিমতে ভর্ৎসনা শুনতে হয়েছে ওলিকে। কাঠমাণ্ডুতে ওলির বাসভবনে মঙ্গলবার রাতে বসেছিল সেই বৈঠক।

 রুষ্ট প্রচণ্ড

রুষ্ট প্রচণ্ড

ওলির ভারত বিরোধী আচরণে রুষ্ট হয়েছেন প্রচণ্ড। ভারতের বিরুদ্ধে মন্তব্য করা নিয়ে ওলিকে সতর্ক করেছেন তিনি। ওলির এই আচরণে ভারতের মতো ভাল প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক খারাপ হচ্ছে নেপালের এমনই অভিযোগ করেছেন প্রচণ্ড। প্রসঙ্গত উল্লেখ্য নেপালের কমিউনিস্ট পার্টিতে এখনও প্রচণ্ডই শেষ কথা বলে থাকেন।

 ওলির অভিযোগ

ওলির অভিযোগ

ভারতের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন তিনি। কয়েকদিন আগেই প্রকাশ্যে ওলি অভিযোগ করেছিলেন নেপালেই বিভিন্ন দূতাবাদে এবং হোটেলে তাঁকে প্রধানমন্ত্রী পদ থেকে সরানোর ছক কষছে ভারত। ভারতের এই চক্রান্তে নেপালের কয়েকজন রাজনৈতিক নেতাও জড়িত রয়েছেন।

 পদত্যাগ দাবি ওলির

পদত্যাগ দাবি ওলির

মঙ্গলবার এই ঘটনা নিয়ে গভীর রাত পর্যন্ত ওলির বাসভবনে বৈঠক করেন স্ট্যান্ডিং কমিটির সদস্যরা। তাতে প্রচণ্ড ছাড়াও ছিলেন মাধব কুমার নেপাল, ঝালানাথ খানাল, বামদেব গৌতম এবং দলের মুখপাত্র নারায়ণকাজি শ্রেষ্ঠা। সেই বৈঠকে ওলির বিরুদ্ধে একাধিক প্রমাণ পেশ করেছেন তাঁরা। তাঁকে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করতে বলা হয়েছে বলে সূত্রের খবর।

বিভিন্ন দল থেকে কংগ্রেসে ৩০০ জন যোগদান

কলকাতায় 'রেকর্ড’ বৃষ্টি এবার! ঝোড়ো ব্যাটিংয়ে 'সেঞ্চুরি’ করে মুম্বইয়েও টেক্কা দিল তিলোত্তমা কলকাতায় 'রেকর্ড’ বৃষ্টি এবার! ঝোড়ো ব্যাটিংয়ে 'সেঞ্চুরি’ করে মুম্বইয়েও টেক্কা দিল তিলোত্তমা

English summary
Nepal Communist Party want PM Oli's resignation over remark on India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X