• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চিনের থেকেও ভয়ঙ্কর ভারত থেকে আসা করোনা, ফুঁসে উঠল প্রতিবেশী রাষ্ট্র

করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে এবার ভারতের বিরুদ্ধে ফুঁসে উঠল প্রতিবেশী রাষ্ট্র নেপাল। মানচিত্র বিতর্কের পর এবার করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে সরাসরি ভারতের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি ওলি। তিনি দাবি করেছেন চিনা বা ইতালিয়ান করোনা ভাইরাসের থেকে অনেক বেশি মারণ ভারত থেকে আসা করোনা ভাইরাস।

নেপালের প্রধানমন্ত্রীর দাবি

নেপালের প্রধানমন্ত্রীর দাবি

নেপালে যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছে। আর এর জন্য ভারতকেই দায়ী করেছেন নেপালের প্রধানমন্ত্রী কে পি ওলি। বুধবার সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন ভারত থেকে আসা করোনার প্রজাতি অনেক বেশি মারণ চিনা এবং ইতালির থেকে। ভারততে যারা বেআইনিভাবে প্রবেশ করেছে তারাই বয়ে নিয়ে এসেছে এই মারণ প্রজাতির করোনা ভাইরাস। এর জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। প্রধানমন্ত্রী অভিযোগ করেছেন যথাযথ নথি না দেখেই একাধিক ভারতীয়কে বেআইনি ভাবে নেপালে প্রবেশ করানো হয়।

নেপালের সঙ্গে বিবাদ

নেপালের সঙ্গে বিবাদ

সম্প্রতি সীমান্ত নিয়ে নেপালের সঙ্গে বিবাদ চরমে উঠেছে ভারচের। ভারত সীমান্তে একটি সড়ক উদ্বোধনের পরেই ফুঁসে ওঠে নেপাল। হুঁশিয়ারি দিয়ে জানায় তারা লিপুলেখা, কালাপানি, লিম্পিয়াধুরা পুনরায় দখল করে ছাড়বে। ভারত এই তিনটি এলাকা জবর দখল করে আছে। তার পরেই এই তিনটি এলাকা নিজেদের সীমান্তের দেখিয়ে নতুন ম্যাপ প্রকাশ করে। ভারতের সঙ্গে নেপালের ১৮০০ কিলোমিটারের সীমান্ত রয়েছে। কৈলাস মানসরোবর যাত্রার জন্য গত ৮ মে লিপিলেখা পাস উদ্বোধন করেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

নেপালে করোনা সংক্রমণ

নেপালে করোনা সংক্রমণ

ভারতে করোনা ছড়াতে শুরু করার পরেই নেপাল সীমান্ত বন্ধ করে দেওয়া হয়েছিল। নেপালের পক্ষ থেকেও সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তার পরেও একাধিক অনুপ্রবেশ ঘটেছে বলে অভিযোগ নেপালের। একদিকে নেপালের সঙ্গে ভারতের সীমান্ত দ্বন্দ্বের মধ্যে করোনা নিয়ে নতুন অভিযোগ আরও সরগরম করে তুলেছে রাজনৈতিক মহল।

ভারতে করোনা সংক্রমণ

ভারতে করোনা সংক্রমণ

ভারতে করোনা সংক্রমণ ১ লাখ অতিক্রম করেছে। প্রতিদিন আক্রান্তের সংখ্যা লাফিয়ে বাড়ছে। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। সবচেয়ে বেশি সংক্রামিত রাজ্য মহারাষ্ট্র। তারপরেই রয়েছে গুজরাত এবং তামিলনাড়ু। উত্তর প্রদেশেও করোনা সংক্রমণ লাফিয়ে বাড়ছে।

শহর থেকে গ্রামে ব্যাপক ক্ষতি : মুখ্যমন্ত্রী

হুঁশিয়ারিতেও শিক্ষা নেই, কাশ্মীরে টানা তিনদিন সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের

English summary
Nepal claimed Indian Coronavirus is more cruel than China and Italy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X