• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রাম্পকে ছাপিয়ে গেলেন বাইডেন, আমেরিকার পূর্ব উপকূলে জমজমাট ভোটের লড়াই

মার্কিন যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলেক রাজ্যগুলিতে ভোটগ্রহণ পর্ব শেষ হয়ে ভোট গণনা শুরু হয়েছে। এবং ফলাফল প্রকাশ হতে শুরু হতেই দুই প্রতিদ্বন্দ্বীর মাঝে হাড্ডা হাড্ডি লড়াই ফুটে উঠেছে মার্কিন মানচিত্রে। প্রাথমিক ভাবে ইন্ডিয়ানা, কেন্টাকি ও পশ্চি ভার্জিনিয়া নিজের পকেটে পুড়লেও ভোট গণনা যত এগিয়েছে, ততই ট্রাম্পকে টেক্কা দিয়ে পূর্ব উপকূলে নীল রঙে রাঙিয়েছেন বাইডেন।

বাইডেনের পকেটে নিউ ইয়র্ক

বাইডেনের পকেটে নিউ ইয়র্ক

২৯ ইলেকটোরাল কলেজ বিশিষ্ট নিউ ইয়র্ক চিরলকাল ডেমোক্র্যাটদের দুর্গ বলে পরিচিত। সেই স্টেট অনায়াসেই জিতে যান জো বাইডেন। নিউ ইয়র্কে ৮০ শতাংশ ভোট পান জো বাইডেন। এছাড়া পূর্ব উপকূলের আরও বেশ কয়েকটি রাজ্যে লিড নিয়েছেন জো বাইডেন। ভারমন্ট, ম্যাসেচুসেটস, কনেটিকাট, নিউ জার্সি, মেরিল্যান্ড, ডেলাওয়্যার এবং ভার্জিনিয়াতে বিজয়ী ঘোষিত হয়েছেন বাইডেন।

পূর্ব উপকূলের আর যে সব স্টেট ডেমোক্র্যাটদের ঝুলিতে

পূর্ব উপকূলের আর যে সব স্টেট ডেমোক্র্যাটদের ঝুলিতে

ডেমোক্র্যাটদের ঝুলিতে যাওয়া ভারমন্টে তিনটি ইলেকটোরাল কলেজ, ম্যাসেচুসেটসে রয়েছে ১১টি ইলেকটোরাল কলেজ, কনেটিকাটে রয়েছে ৭টি ইলেকটোরাল কলেজ, নিউ জার্সিতে রয়েছে ১৪টি ইলেকটোরাল কলেজ, মেরিল্যান্ডে রয়েছে ১০টি ইলেকটোরাল কলেজ, ডেলাওয়্যারে রয়েছে ৩টি ইলেকটোরাল কলেজ এবং ভার্জিনিয়াতে রয়েছে ১৩টি ইলেকটোরাল কলেজ।

বাইডেনকে টেক্কা দিচ্ছেন ট্রাম্প

বাইডেনকে টেক্কা দিচ্ছেন ট্রাম্প

এদিকে নর্থ ক্যারোলাইনাতে ৭৮ শতাংশ ভোট গণনার পর দেখা গিয়েছে যে ট্রাম্পকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন জো বাইডেন। এদিয়ে জর্জিয়া এবং ফ্লোরিডায় বাইডেনকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। ভার্জিনিয়াতে ৩৬ শতাংশ ভোট গণনার পর দেখা যায় যে ট্রাম্প এগিয়ে রয়েছেন প্রায় ১৬ পয়েন্টের ব্যবধানে। এদিকে ফ্লোরিডার হাড্ডাহাড্ডি লড়াইতে ৯৩ শতাংশ ভোট গণনার পর ট্রাম্প এগিয়ে রয়েছেন ৩ শতাংশের ব্যবধানে।

ফলাফল মেনে নেবেন তো ট্রাম্প?

ফলাফল মেনে নেবেন তো ট্রাম্প?

এর আগে সবাইকে অবাক করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একাধিকবার মন্তব্য করেছেন যে, তিনি নির্বাচনের ফলাফল মানবেন না বা ডেমোক্র্যাটরা নির্বাচনের ফলাফলে কারচুপি করতে পারে বা ব্যালট মেল করে দেওয়া থেকে ভয়ঙ্কর কারচুপি হয় ইত্যাদি। অর্থাৎ, নির্বাচনের আগেই ভোটের ময়দানে বেশ খানিকটা পিছিয়ে পড়ার আশঙ্কা থেকেই ট্রাম্প সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়ার ভিত্তি এবং তার সারবত্তা নিয়ে প্রশ্ন তুলছিলেন।

বাইডেন-হ্যারিস জুটির হাত ধরে আমেরিকায় আসতে চলেছে বামপন্থা, মার্কিন নির্বাচন নিয়ে সতর্কবার্তা

English summary
Neck to neck contest in Eastern coast of USA as Joe Biden takes lead over Trump in maximum states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X