• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীর ইস্যুতে ইমরানের ছিঁচকাঁদুনে বক্তৃতার কড়া জবাব, রাষ্ট্রসংঘে কী বললেন মোদী?

রাষ্ট্রসংঘের সাধারণ সভার ভার্চুয়াল বৈঠকে এদিন ভিডিও বার্তায় ইমরান খান দাবি করেছিলেন, পাকিস্তান সর্বদা শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছে। তবে তার জন্য, ভারত ২০১৯ সালের ৫ অগাস্ট যে ব্যবস্থা নিয়েছে (জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার) তা ফিরিয়ে দিতে হবে৷ আর ইমরানের এহেন অবান্তর বক্তব্য শুনেই ভারতীয় প্রতিনিধি সভা কক্ষ ত্যাগ করেছিলেন। আর এবার ইমরানকে জবাব দিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ বিরোধী পদক্ষেপকে জোরদার করতে হবে

বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ বিরোধী পদক্ষেপকে জোরদার করতে হবে

এদিন রাষ্ট্রসংঘের সাধারণ সভার ৭৫ তম অধিবেশনে ভাষণ রাখেন প্রধানমন্ত্রী। বিশ্বজুড়ে সন্ত্রাসবাদ বিরোধী পদক্ষেপকে জোরদার করার বিষয়ে কড়া বার্তা দেন মোদী। এদিন সভায় তিনি নাম না করে পাকিস্তানকে খোঁচা দিয়েই তিনি বলেন, সন্ত্রাসবাদ, অস্ত্র, চোরাচালানের বিরুদ্ধে লড়াই করবে ভারত। তৃতীয় বিশ্বযুদ্ধ না হলেও বিগত দশকগুলিতে গৃহযুদ্ধ হয়েছে, সন্ত্রাসবাদী হামলা হয়েছে। এই হামলা, যুদ্ধে যারা মারা গিয়েছে তাঁরা আমাদেরই সন্তান।

ভারত উন্নয়নশীল দেশগুলিকে সাহায্য করবে

ভারত উন্নয়নশীল দেশগুলিকে সাহায্য করবে

এরপর প্রধানমন্ত্রী আরও বলেন, 'রিফর্ম, ট্রান্সফর্ম, পারফর্মকে হাতিয়ার করে ভারত গত কয়েক বছরে এগিয়েছে। গত ৪-৫ বছরে ৪০ কোটির বেশি দেশবাসীকে ব্যাঙ্কিং সিস্টেমে যুক্ত করা সহজ ছিল না, তবে ভারত করে দেখিয়েছে। তবে বর্তমানে ভারত ডিজিটাল লেন-দেন বিশ্বের মধ্যে অন্যমত শক্তি হয়ে উঠেছে। ভারত উন্নয়নশীল দেশগুলিকে সাহায্য করবে। বিশ্বকল্যাণকে আরও মজবুত করবে ভারত।'

কাশ্মীর নিয়ে ইমরানের মিথ্যাচার

কাশ্মীর নিয়ে ইমরানের মিথ্যাচার

এদিন ইমরান খান বলেছিলেন, জম্মু ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অবসান ঘটাতে হবে। এরপরই ইসলামাবাদকে কড়া ভাষায় আক্রমণ করে ভারত। রাষ্ট্রসংঘের বৈঠকে ভারতীয় প্রতিনিধি মিজিতো বিনিতো বলেন, 'জম্মু ও কাশ্মীর সবসময়ই ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। এই নিয়ে কোনও বিতর্কের জায়গা নেই। বিতর্ক যদি কিছু থেকে থাকে তবে, তা হল কাশ্মীরের কিছু এলাকা এখনও জবরদখল করে রেখেছে পাকিস্তান।'

পাকিস্তান জঙ্গিদের আঁতুড়ঘর

পাকিস্তান জঙ্গিদের আঁতুড়ঘর

শুধু তাই নয়, পাকিস্তান যেভাবে জঙ্গিদের আঁতুড়ঘর হয়ে উঠেছে, তা নিয়েও কড়া প্রতিক্রিয়া জানায় ভারত। বলা হয়, পাকিস্তান এমন একটা দেশ, যারা সরকারি কোষাগার থেকে পেনশন দিয়ে জঙ্গিদের পোষে। বিগত ৭০ বছর ধরে পাকিস্তানের মাটি থেকে হিন্দু, ক্রিশ্চান, শিখ এবং অন্যান্য সংখ্যালঘু সম্প্রদায়ের অস্তিত্ব ধুয়ে মুছে সাফ করে দেওয়ার চেষ্টায় রয়েছে ইসলামাবাদ। ইমরান খান যে একসময় বিন লাদেনকে শহিদের তকমা দিয়েছিলেন, সেই কথাও আজ রাষ্ট্রসংঘের বৈঠকে স্মরণ করিয়ে দেয় দিল্লি।

বড়সড় রদবদল বিজেপিতে, নাড্ডা চমকে নয়া কেন্দ্রীয় দলে ঠাঁই কোন হেভিওয়েটদের?

English summary
Narendra Modi voices strongly against terrorism in UNGA after Imran Khan's take on Kashmir issue earlier
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X